bollywood these singers failed on tv singing reality show but now famous earning lakhs and lakhs

Guess the Celebrity: রিয়‍্যালিটি শো দাম দেয়নি! বর্তমানে বলিউডে গান গেয়েই তাঁরা ধনকুবের! এক শো-তেই লাখ লাখ আয়! রইল সেই গায়িকা-গায়িকার তালিকা

বলিউডে এমন অনেক গায়ক-গায়িকা আছেন যাদের বলিউডের সঙ্গে কোনও যোগসূত্র নেই, কিন্তু টিভির রিয়‍্যালিটি শো'-তে অংশ নিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছে। আবার এমনও কিছু গায়ক-গায়িকা আছেন যাঁরা রিয়‍্যালিটি শো'-তে সেরকম নাম না করলেও বর্তমানে দাপিয়ে কাজ করছেন বলিউডে।
বলিউডে এমন অনেক গায়ক-গায়িকা আছেন যাদের বলিউডের সঙ্গে কোনও যোগসূত্র নেই, কিন্তু টিভির রিয়‍্যালিটি শো’-তে অংশ নিয়ে দর্শকের মনে জায়গা করে নিয়েছে। আবার এমনও কিছু গায়ক-গায়িকা আছেন যাঁরা রিয়‍্যালিটি শো’-তে সেরকম নাম না করলেও বর্তমানে দাপিয়ে কাজ করছেন বলিউডে।
বলিউডের উঠতি গায়ক জুবিন নৌটিয়ালকে প্রথম নজরে পড়ে 'ইন্ডিয়ান আইডল'-এ। তিনি প্রতিযোগী হিসেবে শোতে এসেছিলেন। শো চলাকালীন তিনি শীর্ষ ২৫ প্রতিযোগীদের মধ্যে ছিলেন এবং পরে বাদ পড়ে যান শো থেকে। তবে শো থেকে বেরিয়ে আসার পরও তিনি সাহস হারাননি এবং আজ তিনি বলিউডের সুপারহিট গায়কদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। জুবিনের গাওয়া 'বাওরা মন' এবং 'কুছ তো বাটা' এবং 'শেরশাহ' ছবির 'রাতান লাম্বিয়ান' গানটি গেয়ে বেশ জনপ্রিয়।
বলিউডের উঠতি গায়ক জুবিন নৌটিয়ালকে প্রথম নজরে পড়ে ‘ইন্ডিয়ান আইডল’-এ। তিনি প্রতিযোগী হিসেবে শোতে এসেছিলেন। শো চলাকালীন তিনি শীর্ষ ২৫ প্রতিযোগীদের মধ্যে ছিলেন এবং পরে বাদ পড়ে যান শো থেকে। তবে শো থেকে বেরিয়ে আসার পরও তিনি সাহস হারাননি এবং আজ তিনি বলিউডের সুপারহিট গায়কদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। জুবিনের গাওয়া ‘বাওরা মন’ এবং ‘কুছ তো বাটা’ এবং ‘শেরশাহ’ ছবির ‘রাতান লাম্বিয়ান’ গানটি গেয়ে বেশ জনপ্রিয়।
বলিউডের বিখ্যাত গায়ক অরিজিৎ সিংকে প্রথমবারের মতো রিয়‍্যালিটি শো 'ফেম গুরুকুল'-এ দেখা গিয়েছিল। তিনি শোতে শীর্ষ-৩-এ জায়গা করে নেন কিন্তু পরে কম ভোটের কারণে বাদ পড়েন, কিন্তু অরিজিৎ সিং-এর কঠোর পরিশ্রম বৃথা যায়নি। এখন অরিজিৎ সিং হিন্দি এবং বাংলা ছবির গানে জগতে অপরিবর্তনীয় নাম। 'আশিকি ২'-এর 'তুম হি হো' গানটি গেয়ে লাইমলাইটে আসেন অরিজিৎ। তিনি তুম হি হো, পাল পাল দিল কে পাস, জালিমা, নায়না, তেরে সাথ হুন ম্যায়, খামোশিয়ান, সামজাওয়ান, চান্না মেরেয়া, লাল ইশক-সহ অনেক গানের জন্য বিখ্যাত।
বলিউডের বিখ্যাত গায়ক অরিজিৎ সিংকে প্রথমবারের মতো রিয়‍্যালিটি শো ‘ফেম গুরুকুল’-এ দেখা গিয়েছিল। তিনি শোতে শীর্ষ-৩-এ জায়গা করে নেন কিন্তু পরে কম ভোটের কারণে বাদ পড়েন, কিন্তু অরিজিৎ সিং-এর কঠোর পরিশ্রম বৃথা যায়নি। এখন অরিজিৎ সিং হিন্দি এবং বাংলা ছবির গানে জগতে অপরিবর্তনীয় নাম। ‘আশিকি ২’-এর ‘তুম হি হো’ গানটি গেয়ে লাইমলাইটে আসেন অরিজিৎ। তিনি তুম হি হো, পাল পাল দিল কে পাস, জালিমা, নায়না, তেরে সাথ হুন ম্যায়, খামোশিয়ান, সামজাওয়ান, চান্না মেরেয়া, লাল ইশক-সহ অনেক গানের জন্য বিখ্যাত।
তোশি সাবরি আজ বলিউডের একজন সুপরিচিত সংগীত পরিচালক এবং গায়ক হতে পারেন, তবে তিনিও টিভি রিয়‍্যালিটি শোতে পরাজিত হয়েছিলেন। তোশি সাবরি ২০০৭ সালে রিয়‍্যালিটি শো 'আমুল স্টার ভয়েস অফ ইন্ডিয়া'-তে অংশ নিয়েছিলেন। এই সময়ের মধ্যে, তিনি 'শীর্ষ ১০'-এ জায়গা করে নিয়েছিলেন। তবে বলিউডে এখন তাঁর নামই যথেষ্ট। গায়ক ও সঙ্গীত পরিচালক হিসেবে তিনি ‘মাহি মাহি’, ‘সাইয়ান ভে’, ‘কানহা’, ‘পেয়ার কি মা কি’, ‘ম্যায় ভি শরবি’-এর মতো অনেক সুপারহিট গান উপহার দিয়েছেন।
তোশি সাবরি আজ বলিউডের একজন সুপরিচিত সংগীত পরিচালক এবং গায়ক হতে পারেন, তবে তিনিও টিভি রিয়‍্যালিটি শোতে পরাজিত হয়েছিলেন। তোশি সাবরি ২০০৭ সালে রিয়‍্যালিটি শো ‘আমুল স্টার ভয়েস অফ ইন্ডিয়া’-তে অংশ নিয়েছিলেন। এই সময়ের মধ্যে, তিনি ‘শীর্ষ ১০’-এ জায়গা করে নিয়েছিলেন। তবে বলিউডে এখন তাঁর নামই যথেষ্ট। গায়ক ও সঙ্গীত পরিচালক হিসেবে তিনি ‘মাহি মাহি’, ‘সাইয়ান ভে’, ‘কানহা’, ‘পেয়ার কি মা কি’, ‘ম্যায় ভি শরবি’-এর মতো অনেক সুপারহিট গান উপহার দিয়েছেন।
মোনালি ঠাকুর আজ বলিউডের সেরা গায়িকাদের মধ‍্যে অন‍্যতম। ২০০৫ সালে রিয়‍্যালিটি শো 'ইন্ডিয়ান আইডল সিজন ২'-এর শীর্ষ ১০-এ স্থান করে নেন। তবে, তারপর তিনি তাঁর গানের দক্ষতা দেখিয়ে ২০০৮ সালে 'রেস' ছবির জন্য 'জারা-জারা টাচ মি' গানটি গেয়ে সবার মন জয় করেছিলেন। এই গানের পর 'সাওয়ার লু', 'মোহা মোহা কে'-এর মতো সুপারহিট গান গেয়ে বলিউডে নিজের আলাদা নাম তৈরি করেন মোনালি।
মোনালি ঠাকুর আজ বলিউডের সেরা গায়িকাদের মধ‍্যে অন‍্যতম। ২০০৫ সালে রিয়‍্যালিটি শো ‘ইন্ডিয়ান আইডল সিজন ২’-এর শীর্ষ ১০-এ স্থান করে নেন। তবে, তারপর তিনি তাঁর গানের দক্ষতা দেখিয়ে ২০০৮ সালে ‘রেস’ ছবির জন্য ‘জারা-জারা টাচ মি’ গানটি গেয়ে সবার মন জয় করেছিলেন। এই গানের পর ‘সাওয়ার লু’, ‘মোহা মোহা কে’-এর মতো সুপারহিট গান গেয়ে বলিউডে নিজের আলাদা নাম তৈরি করেন মোনালি।
নিজের সেরা গান দিয়ে মানুষের হৃদয়ে জায়গা করে নেওয়া নেহা কক্করও এই তালিকায় রয়েছে। নেহা কক্কর 'ইন্ডিয়ান আইডল সিজন ২'-এ অংশগ্রহণ করেছিলেন কিন্তু প্রাথমিক রাউন্ডেই তিনি বাদ পড়েছিলেন। যদিও সে দিনগুলিতে তিনি ইন্ডিয়ান আইডলের বিজয়ী হননি, তবে পরে তাকে এই শোয়ের বিচারক হিসাবে দেখা যায়। এখন নেহা সঙ্গীত জগতে এবং ভারতের বিখ্যাত গায়িকাদের একজন।
নিজের সেরা গান দিয়ে মানুষের হৃদয়ে জায়গা করে নেওয়া নেহা কক্করও এই তালিকায় রয়েছে। নেহা কক্কর ‘ইন্ডিয়ান আইডল সিজন ২’-এ অংশগ্রহণ করেছিলেন কিন্তু প্রাথমিক রাউন্ডেই তিনি বাদ পড়েছিলেন। যদিও সে দিনগুলিতে তিনি ইন্ডিয়ান আইডলের বিজয়ী হননি, তবে পরে তাকে এই শোয়ের বিচারক হিসাবে দেখা যায়। এখন নেহা সঙ্গীত জগতে এবং ভারতের বিখ্যাত গায়িকাদের একজন।
বিশাল মিশ্র ২০১৪ সালে প্রতিযোগী হিসাবে গানের রিয়‍্যালিটি শো 'ইন্ডিয়ান আইডল'-এ অংশগ্রহণ করেছিলেন। তিনি শোয়ের শীর্ষ ১০-এ জায়গা করে নেন এবং পরে শো থেকে বাদ পড়েন। শো থেকে বেরিয়ে আসার পর, তিনি বলিউডে 'পেয়ার হো', 'নহি লাগাদা', 'ক্যাসে হুয়া', 'পেহলা পেহলা পেয়ার' এবং 'আজ ভি'-এর মতো সুপারহিট গান উপহার দিয়েছেন।
বিশাল মিশ্র ২০১৪ সালে প্রতিযোগী হিসাবে গানের রিয়‍্যালিটি শো ‘ইন্ডিয়ান আইডল’-এ অংশগ্রহণ করেছিলেন। তিনি শোয়ের শীর্ষ ১০-এ জায়গা করে নেন এবং পরে শো থেকে বাদ পড়েন। শো থেকে বেরিয়ে আসার পর, তিনি বলিউডে ‘পেয়ার হো’, ‘নহি লাগাদা’, ‘ক্যাসে হুয়া’, ‘পেহলা পেহলা পেয়ার’ এবং ‘আজ ভি’-এর মতো সুপারহিট গান উপহার দিয়েছেন।