বন্ধু আসত বাড়িতে, সেই বন্ধুর সঙ্গেই বোনের প্রেম! গাভাসকরের জামাইবাবুকে চেনেন?

নয়াদিল্লি: সুনীল গাভাসকর টিম ইন্ডিয়ার কিংবদন্তি  ক্রিকেটারদের একজন। টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়কের ছোট বোন একটা সময় খবরের শিরোনামে ছিলেন।

দাদার বন্ধুর প্রেমে পড়েছিলেন এবং কিছুদিন পর বিয়েও হয় তাঁদের। আমরা গুন্ডাপ্পা বিশ্বনাথের কথা বলছি। তিনি প্রথম দেখাতেই গাভাসকরের ছোট বোনের প্রেমে পড়েছিলেন।

১৯৭১ সালে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ থেকে ফিরছিল। গাভাসকর ও গুন্ডাপ্পা একই দলে ছিলেন। দল ভারতে এলে গাভাসকর সেদিন গুন্ডাপ্পাকে তাঁর বাড়িতে নিয়ে যান।

আরও পড়ুন- কেকেআরের মুখের গ্রাস কেড়ে নিল! রিকি পন্টিং কোচ হলেন আইপিএলের ‘এই’ দলে

গুন্ডাপ্পা প্রথম দিন দেখার পরই গাভাসকরের ছোট বোনের প্রেমে পড়েন। গাভাস্কারের ছোট বোনের নাম কবিতা। প্রথম দিন থেকে কবিতাও গুন্ডাপাকে পছন্দ করতে শুরু করেন। এর পর কয়েক বছর পর দুজনেই বিয়ে করেন।

সুনীল গাভাসকর একটি সাক্ষাৎকারে গুন্ডাপ্পা সম্পর্কে বলেছিলেন, তিনি একজন বিপজ্জনক ব্যক্তি। একবার আমি ওকে বাড়িতে ডেকে ভুল করেছিলাম। ১৯৭৮ সালের মার্চ মাসে গাভাসকরের বোন কবিতা এবং গুন্ডপ্পার বিয়ে হয়। গুন্ডাপ্পা ১৯৭৮ সালে অর্জুন পুরস্কার পান।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক গুন্ডাপ্পা বিশ্বনাথ ভারতের হয়ে ৯১টি টেস্ট খেলেছেন। তিনি ৬০৮০ রান করেছেন। তিনি মোট ১৪টি সেঞ্চুরি ও ৩৫টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন- বাংলাদেশ পারবে না এবারও! চেন্নাইতে শান্তর টিমকে ‘অশান্ত’ করে দিল ভারত

তিনি ২৫টি ওয়ানডেতে ২টি হাফ সেঞ্চুরির সাহায্যে ৪৩৯ রান করেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে তিনি ৪৪টি সেঞ্চুরির সাহায্যে ১৭০০০-এর বেশি রান করেছেন।