বিশ্ববন্ধু চট্টরাজ

Purba Bardhaman News: নিজেই হাতে ঝাঁটা তুলে নেন, নিজেই সাফ করেন জঞ্জাল… চিনুন দাবাং পুলিশ অফিসারকে

পূর্ব বর্ধমান: সিনেমার পর্দায় বিভিন্ন রূপে পুলিশ অফিসারদের লক্ষ্য করা যায়। যার মধ্যে দাবাং স্টাইল দর্শকদের মন জয় করে। হিন্দি সিনেমায় সালমান খান থেকে সঞ্জয় দত্ত, অথবা বাংলা সিনেমায় দেব কিংবা জিৎকে পুলিশের ভূমিকায় অনেকেই দেখেছেন। তবে এবার দেখবেন পূর্ব বর্ধমানের বাস্তবের এক দাবাং পুলিশ অফিসারকে।

পূর্ব বর্ধমানের এই পুলিশ অফিসার যে কাজ প্রতিনিয়ত করেন, তাতে তাঁকে দাবাং অফিসার বলাই যায়। পরিবেশের কথা ভেবে এবং জনসাধারণের স্বাস্থ্যের কথা মাথায় রেখে তিনি নিজেই উদ্যোগী হয়েছেন। থানা এবং থানা সংলগ্ন এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে তিনি হাতে তুলে নিয়েছেন ঝাঁটা। নাদনঘাট থানার বর্তমান আইসি বিশ্ববন্ধু চট্টরাজ। তিনি যেন সত্যিই ‘বিশ্ববন্ধু ‘। বিশ্ববন্ধুর কথায়, এই উদ্যোগ তাঁর নতুন নয়। এর আগে তিনি যে সকল জায়গায় ডিউটি করেছেন।

আরও পড়ুন:  হাতি সাফারির অনবদ্য জায়গা! পুজোয় কোদালবস্তি রাখুন প্ল্যানে, রিসর্টে বসেই বন্যপ্রাণ দেখুন

আরও পড়ুন:  কাটল ৪২ দিন, শনিবার থেকেই ‘কাজে’ জুনিয়র ডাক্তাররা! কিন্তু পূর্ণরূপে কাজ শুরু কবে থেকে?

ডিউটি সামলানোর পরেও তিনি চেষ্টা করেন থানা চত্বর পরিষ্কার থাকার। নিজের হাতে ঝাঁট দেন থানা এলাকা। ঝাঁট দেওয়ার পরে আবার সেই আবর্জনা নিজেই হাতে করে ফেলে দেন ডাস্টবিনের মধ্যে। প্রায় প্রত্যেকদিন নিয়মিত তিনি এই কাজ করেন। থানা চত্বর পরিষ্কার রাখার পাশাপাশি তিনি স্থানীয় বাসিন্দাদেরও এই বিষয়ে সচেতন করেন।  সোমনাথ দে বলেন, “এর আগে এরকম অফিসার কখনও দেখিনি। তিনি নিজেই সব সময় এলাকা পরিষ্কার পরিচ্ছন্ন রাখেন। আমরাও স্যারকে দেখে অনেক সচেতন হয়েছি। এটা খুবই ভাল উদ্যোগ।”