কুড়কুড়ে চিকেন মোমো

Momo Recipe: একঘেয়ে স্বাদ ছাড়ুন! বাড়িতেই বানিয়ে নিন কুড়কুড়ে মোমো! সময় লাগবে কম, খেতে দারুণ

দার্জিলিং: কুড়কুড়ে চিকেন মোমো বানিয়ে বাজার কাঁপাচ্ছে দার্জিলিং জেলার শিলিগুড়ির একদম কাছে শিবমন্দির বাজারের এক দোকানদার।বাঙালি মানেই ভোজন রসিক। ইন্ডিয়ান হোক বা চাইনিজ, খাবারের ক্ষেত্রে বাঙালি সব সময় একধাপ এগিয়ে। বাজারে চিকেন মোমোর প্রচুর ভ্যারাইটি আইটেম পাওয়া যায়। তবে এই দোকানের কুড়কুড়ে চিকেন মোমো যেন সকলের মনে আলাদা করে দাগ কেটেছে।

মোমোর বাইরেটা যতটা কুড়মুড়ে, ভিতরটা ততটাই রসালো। এমনই কুড়কুড়ে চিকেন মোমো বানিয়ে সকলের মন জয় করছে শিবমন্দিরের ফুড অবসেশন। এখানে চিকেনের প্রচুর আইটেম পাওয়া গেলেও এই কুড়কুড়ে চিকেন মোমোর চাহিদা প্রচুর। কুড়কুড়ে চিকেন মোমো বিক্রেতা ইন্দ্রজিৎ শর্মা বলেন, “আমাদের এখানে কুড়কুড়ে চিকেন মোমোর চাহিদা প্রচুর, এর বাইরেটা যতটাই কুড়মুড়ে, ভিতরটা ততটাই রসে ভরা। সেই অর্থেই এই মোমোর টানে প্রতিদিন দোকানের সামনে ভিড় জমায় প্রচুর মানুষ।”

গরম গরম এই কুড়কুড়ে চিকেন মোমো ৬০ টাকা থেকে শুরু করে বিভিন্ন দামে রয়েছে আপনি চাইলেই খুবই সহজ পদ্ধতিতে বাড়িতেও বানিয়ে ফেলতে পারেন এই কুড়কুড়ে চিকেন মোমো। সবার প্রথমে চিকেনের কিমা বানিয়ে পেঁয়াজ এবং মসলা দিয়ে সেটিকে ভালমতো মাখিয়ে ফেলতে হবে তারপর ময়দা মাখিয়ে ছোট ছোট ছোট্ট রুটির মত বেলে তার ভেতরে চিকেন এবং এই পিয়াজের স্টাফিং ভরে মোমো তৈরি করে ফেলতে হবে। এরপর এটিকে ব্রেডক্রামস এবং কনফ্লাওয়ার দিয়ে মাখিয়ে গরম গরম তেলে কড়া করে ফ্রাই করলেই রেডি হয়ে যাবে কুড়কুড়ে চিকেন মোমো।

মোমো খেতে কে না ভালবাসে! তাই ছুটির দিনে আপনিও নিজের পরিবারের লোকেদের জন্য চটজলদি বানিয়ে ফেলুন এই কুড়কুড়ে চিকেন মোমো। বাইরেটা যতটাই কুড়মুড়ে ভেতরটা ততটাই রসে ভরা একবার খেলেই জিভে জল আসবে সকলের।

সুজয় ঘোষ