সিসিটিভি ফুটেজ 

এক সপ্তাহের ব্যবধান, ফের চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়া যুবতীকে বাঁচালেন কনস্টেবল

পশ্চিম মেদিনীপুর: আবার সেই খড়গপুর। ঠিক এক সপ্তাহের মধ্যে ভারসাম্য হারিয়ে চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়া এক যুবতীর প্রাণ বাঁচালেন আরেক মহিলা রেল সুরক্ষা কর্মী।

দায়িত্বে থাকা রেল পুলিশের কনস্টেবলকে কুর্নিশ জানিয়েছেন সকলে। ইতিমধ্যে একটি সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়েছে সোস্যাল মিডিয়া জুড়ে। চলন্ত ট্রেন থেকে পড়ে যাওয়া এক যুবতীকে নতুন প্রাণ দিলেন এই রেল পুলিশ।

মেদিনীপুর স্টেশনে এবার সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে এক তরুণীকে উদ্ধার করলেন আর পি এফ-এর লেডি কনস্টেবল। ঠিক এক সপ্তাহের ব্যবধান। ফের চলন্ত ট্রেন থেকে অসাবধানতাবশত পড়ে যাওয়া এক যুবতীর প্রাণ বাঁচল।

আরও পড়ুন- IND vs BAN: চেন্নাই টেস্টে ড্রাইভার সিটে টিম ইন্ডিয়া! হারের প্রহর গুনছে বাংলাদেশ

মেদিনীপুর স্টেশনে আর পি এফ-এর লেডি কনস্টেবলের তৎপরতায় সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে রক্ষা পেলেন বছর ২০-২২’এর এক তরুণী। শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টা নাগাদ ঘটনাটি ঘটে খড়্গপুর ডিভিশনের অধীন মেদিনীপুর স্টেশনে।

ইতিমধ্যে একটি ভিডিও ভাইরাল হয়েছে। প্রাণরক্ষাকারী লেডি কনস্টেবলের নাম কাঞ্চন কুমারী। ভিডিও-তে দেখা যাচ্ছে, চলন্ত লোকাল ট্রেন থেকে পড়ে যাচ্ছিলেন এক যুবতী। সামান্য কিছু সময়ের পর হয়তো সব শেষ! তবে স্টেশনে দায়িত্বে থাকা এক মহিলা কনস্টেবলের তৎপরতায় প্রাণ বাঁচে। দৌড়ে গিয়ে মৃত্যুর হাত থেকে রক্ষা করেন তিনি।

উল্লেখ্য, ঠিক এক সপ্তাহ আগে শুক্রবার (১৩ সেপ্টেম্বর) মেদিনীপুর স্টেশনের ১নং প্ল্যাটফর্মে আর পি এফ-এর লেডি কনস্টেবল এস.বিশ্বাসের তৎপরতায় প্রাণ রক্ষা হয়েছিল এক বৃদ্ধা যাত্রীর।

বিকেল ৪টা ১০ মিনিটের মেদিনীপুর-হাওড়া লোকাল ১নং প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার সময়, চলন্ত ট্রেনে উঠতে গিয়ে শরীরের ভারসাম্য হারিয়ে প্রায় লাইনের তলায় চলে যাচ্ছিলেন এক বৃদ্ধা! বিদ্যুৎগতিতে ছুটে গিয়ে তাঁকে রক্ষা করেছিলেন রেল সুরক্ষা বাহিনীর লেডি কনস্টেবল এস.বিশ্বাস।

আরও পড়ুন- শাকিবের মুখে দড়ি, ব্যাট করার সময় ক্রমাগত চিবোচ্ছেন সেটা, কাণ্ডটা কী, হল ফাঁস

মেদিনীপুর স্টেশন সূত্রের তথা আর পি এফ সূত্রে প্রাপ্ত সিসিটিভি ফুটেজ দেখে জানা যায়, এদিন সকাল ১১টা নাগাদ ৩৮৮১৪ মেদিনীপুর-হাওড়া লোকাল মেদিনীপুর স্টেশনের ১নং প্ল্যাটফর্ম ছেড়ে যাওয়ার সময় ওই তরুণী চলন্ত ট্রেনে উঠতে গিয়ে ভারসাম্য হারিয়ে নিচে পড়ে যান এবং তাঁর শরীরের প্রায় অর্ধেক অংশ চলন্ত ট্রেন এবং প্ল্যাটফর্মের মাঝখানের অংশে ঢুকে যায়।

দ্রুত কর্তব্যরত লেডি কনস্টেবল কাঞ্চন কুমারী এবং এক সিভিক ভলেন্টিয়ার ছুটে আসেন। ওই লেডি কনস্টেবলই অবশ্য তরুণীকে সাক্ষাৎ মৃত্যুর হাত থেকে অর্থাৎ রেল লাইনের নিচে পড়ে যাওয়ার হাত থেকে বাঁচান।

রঞ্জন চন্দ