সিবিআইয়ের মুখোমুখি নির্মল ঘোষ

RG Kar CBI Update: কার ফোন এসেছিল সেদিন? তৃণমূল বিধায়ক নির্মলকে ডেকে প্রথমেই যা করল সিবিআই! চমকে ওঠা তথ্য

কলকাতাঃ আরজি কর কাণ্ডে চিকিৎসককে ধর্ষণ-খুনের মামলায় এবার সিবিআই-এর নজরে পানিহাটির তৃণমূল বিধায়ক নির্মল ঘোষ। তাঁকে আজ সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছে। বেলা ১১.৩০ টার পর থেকে তৃণমূল বিধায়ক নির্মল ঘোষকে জিজ্ঞাসাবাদ প্রক্রিয়া শুরু করা হয়েছে। সবার প্রথমে তাঁর মোবাইল ফোন খতিয়ে দেখা হচ্ছে। যেদিন দেহ সৎকার করা হয়েছিল সেদিন কার কার সঙ্গে ফোনে কথা বলেছিলেন তিনি, তাঁর কাছে কোন নির্দেশ এসেছিল কিনা ফোনে?, তিনি কাকে কী নির্দেশ দিয়েছিলেন, কতবার কার সঙ্গে কথোপকথন হয়েছিল, কী কথা হয়েছিল সেই সমস্ত ফোনের তথ্য খতিয়ে দেখা হচ্ছে সিবিআই-এর পক্ষ থেকে।

আরও পড়ুনঃ আরজি কর কাণ্ডে ফের তলব ফরেনসিক বিশেষজ্ঞের! তবে কি ময়নতদন্তেই বড় রহস‍্য? কাটবে কি ধোঁয়শা?

সিবিআইয়ের দাবি, ভিডিও ফুটেজে জানা যায়, ৯ অগাস্ট চিকিৎসকের দেহ উদ্ধারের দিন হাসপাতালে যান পানিহাটির তৃণমূল বিধায়ক। ওই দিন তাঁকে হাসপাতালের মর্গের আশেপাশে ও শ্মশানে দেখা গিয়েছিল। চিকিৎসকের দেহ দ্রুত সৎকারে নির্মল ঘোষের সক্রিয় ভূমিকার কথাও জানতে পেরেছে সিবিআই। কেন্দ্রীয় এজেন্সির দাবি, তদন্তে জানা গিয়েছে, দেহ উদ্ধারের দিন আর জি কর মেডিক্যালের তৎকালীন অধ্যক্ষ সন্দীপ ঘোষের চেম্বারে গিয়ে তাঁর সঙ্গেও কথা বলেন পানিহাটির তৃণমূল বিধায়ক। কী কথা হয়েছিল, কারও নির্দেশে তিনি হাসপাতাল ও শ্মশানে গিয়েছিলেন কি না, জানতে চায় সিবিআই।

আরও পড়ুনঃ ঠাকুমা-দিদিমাদের ‘ধন্বন্তরি’ টোটকা…! সর্দি-কাশি হলেই বাচ্চাকে খাওয়ান ‘এক’ চামচ এই মশলা! আজীবন ফিট থাকবে সন্তান!

এক্ষেত্রে বারবার ঘোলা থানার আইসিকে তলব করা হয়। যদিও তিনি গরহাজির ছিলেন। এরপরই একাধিক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করা হয়। এমনকি সেদিনের শ্মশানের ভিডিও ফুটেজ দেখে সিবিআই। এরপরই তলব করা হয় বিধায়ক নির্মল ঘোষকে। জানা গিয়েছে ইতিমধ‍্যেই সিবিআই দফতরে এসেছেন পানিহাটির বিধায়ক। তাঁকে ১১:৩০ টার পর থেকে জিজ্ঞাসাবাদ শুরু হবে।