Viral: সাপের হাত থেকে মালিকের ছোট ছোট ছেলেমেয়েদের বাঁচাল পিটবুল… ভিডিও দেখলে গা শিউরে উঠবে

ঝাঁসি: মালিকের ছোট ছোট ছেলেমেয়েদের বাঁচাতে সাপের উপর ঝাঁপিয়ে পড়ল পিটবুল। তারপর মরণপণ লড়াই। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিও। যা দেখে চমকে গিয়েছেন নেটিজেনরা। পিটবুলের এই লড়াইকে স্যালুট জানাচ্ছেন সবাই।

ঝাঁসির করৌন্ডি মাতা মন্দিরের পিছনে থাকেন সাগর সিং যাদব। সাদা রঙের বাংলো বাড়ি। সামনে বিশাল লন। সকালে সেখানেই খেলছিলেন সাগরের ভাগ্নে যুবরাজ টিক্কু। প্রতিবেশীর তিন-চারজন শিশুও ছিল। এই সময়ই ৪ ফুট লম্বা একটা বিষধর সাপ লনে ঢুকে পড়ে। অত বড় সাপ দেখে ভয় পেয়ে যায় বাচ্চারা। কান্নাকাটি শুরু করে দেয়। লনেই বাঁধা ছিল পিটবুল। পরিস্থিতি সহজেই আঁচ করে নেয় সে। চোখের নিমেষে বাঁধন ছিঁড়ে ঝাঁপিয়ে পড়ে সাপের উপর। পিটবুল। শুরু হয় সাপ আর কুকুরের লড়াই।

ভিডিওতে দেখা যাচ্ছে, সাপকে মুখে ধরে ক্রমাগত আছাড় মেরে চলে চলেছে পিটবুল। এক পর্যায়ে নিস্তেজ হয়ে পড়ে সাপটি। তারপরও পিটবুলের আক্রোশ কমেনি। আঁচড়ে কামড়ে সাপকে রক্তাক্ত করে দেয়। কিছুক্ষণের মধ্যে মারা যায় সাপটি।

সাগর যাদব জানান, সাপ দেখেই বাঁধন ছিঁড়ে বেরিয়ে এসেছিল পিটবুল। কালবিলম্ব না করে ঝাঁপিয়ে পড়েছিল সাপের উপর। পিটবুলকে ‘জেনি’ বলে ডাকেন সাগর। জেনির প্রতি তাঁর কৃতজ্ঞতার অন্ত নেই। লোকাল18-কে বললেন, “জেনিই বাচ্চাদের জীবন বাঁচিয়েছে। ও না থাকলে বড় বিপদ হতে পারত। সাপের সঙ্গে লড়াই করে আনুগত্যের প্রমাণ দিয়েছে জেনি।’’

আরও পড়ুন: চশমা ভেঙে গুঁড়ো গুঁড়ো, অনুব্রতকে দেখতে এসে মারাত্মক অবস্থা শ্যালকের! কী কাণ্ড জানেন?

এই ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। কয়েক ঘণ্টাতেই ভিউ লক্ষাধিক। তবে এটাই প্রথম নয়। জেনি এখনও পর্যন্ত ৮-১০টি সাপকে এভাবেই মেরেছে বলে জানিয়েছেন সাগর। তিনি বলেন, “সাপ ঘরে ঢুকে পড়লে বড় বিপদ হতে পারত। জেনির জন্য এ যাত্রায় আমরা সবাই বেঁচে গেলাম।’’ পিটবুল হিংস্র কুকুর বলেই পরিচিত। তবে সাগরের মতে, এটা একেবারেই ভুল ধারণা। তিনি বলেন, ‘অনেকেই পিটবুল সম্পর্কে নেতিবাচক কথাবার্তা বলেন। কিন্তু আমাদের কখনও কোনও ক্ষতি করেনি।’’ পাশাপাশি পশুদের আপন করে নেওয়ার বার্তাও দিয়েছেন তিনি।