টাওয়ারটি 

হাইভোল্টেজ বৈদ্যুতিক টাওয়ারের উপর ওটা কে? হইচই পড়ে গেল এলাকায়

আলিপুরদুয়ার: হাইভোল্টেজ বৈদ্যুতিক টাওয়ারে উঠে পড়ল এক যুবক। হইচই ফালাকাটা ব্লকের ধনিরামপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের দেওমালি এলাকায়।

ওই বৈদ্যুতিক টাওয়ার থেকে তাঁকে নামাতে কালঘাম ছুটে গেল পুলিশের। প্রায় দু’ঘণ্টা পর অবশেষে টাওয়ার থেকে নামলেন ‘গুণধর’ সেই যুবক। বৈদ্যুতিক টাওয়ারে চড়া এই যুবককে দেখতে ভিড় জমল এলাকায়। তবে বড়সড় দুর্ঘটনা যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারত বলে দাবি সকলের।

অবশেষে নিরাপদে নামানো গিয়েছে সেই যুবককে। স্থানীয় সূত্রে খবর, বুধবার সকালে বিদ্যুতের টাওয়ারে হঠাৎ উঠে পড়ে বিপ্লব রায় নামের ওই যুবক। এই খবর জানাজানি হতেই এলাকা জুড়ে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

আরও পড়ুন- সৌরভের বিরাট মন্তব্য, এখন ভারতের সেরা ক্রিকেটার কে? দাদা বলে দিলেন ‘এই’ নাম

যুবককে দেখে স্থানীয়রা নিচ থেকে অনুরোধ করতে থাকে তাঁকে নেমে আসার জন্য। কিন্তু যুবক কোনওমতেই সেই টাওয়ার থেকে নেমে আসার কোনও চেষ্টাই করেননি।

বাধ্য হয়ে জটেশ্বর পুলিশ ফাঁড়িতে খবর দেন এলাকার বাসিন্দারা। এদিকে জটেশ্বর ফাঁড়ির পুলিশ ও ফালাকাটা দমকল বিভাগের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে ওই যুবকে নীচে নামার কথা বলে।

বেশ কিছুক্ষণের চেষ্টার পর অবশেষ ওই যুবক নীচে নেমে যায়। স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, এদিন নিজের মর্জিতেই ওই যুবক বৈদ্যুতিক পোস্টে উঠে পড়ে। বিপজ্জনক অবস্থায় ওই যুবক উপরে উঠে ঝুলতে থাকে।

আরও পড়ুন- প্রথম তিন দিন প্রবল বৃষ্টির সম্ভাবনা, বইবে ঝোড়ো হাওয়া, ভাসবে কানপুর টেস্ট!

স্থানীয় বাসিন্দারা প্রথমে অনুমান করেন, ওই যুবক কোনওভাবে মানসিক বিকারগ্রস্ত। বিপদ জেনেও তিনি বৈদ্যুতিক পোস্টের উপর উঠে পড়েন। এর পর থেকে ক্রমাগত তাঁকে নিচে নেমে আসার জন্য অনুরোধ করা হয়। কিন্তু ওই যুবক কিছুতেই নিচে নামতে চাননি। পরে জটেশ্বর ফাঁড়ির পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। স্বস্তি পায় এলাকাবাসীও।

Annanya Dey