জনপ্রিয় চ্যানেল হ্যাক! মুষড়ে পড়েছেন বিখ্যাত ইউটিউবার, লিখলেন...

Ranveer Allahbadia: জনপ্রিয় চ্যানেল হ্যাক! মুষড়ে পড়েছেন বিখ্যাত ইউটিউবার, লিখলেন…

নয়াদিল্লি: সোশ্যাল নেটওয়ার্কিং সাইটগুলো ইদানীং পডকাস্টের রমরমা৷ অনেকেই নিজেদের চ্যানেলে বিখ্যাত মানুষদের ডেকে নেন৷ তবে রণবীর আল্লাহবাদিয়ার পডকাস্ট একটু বেশিই স্পেশাল৷ কিন্তু তাঁর ফ্যানেদের জন্য এমন খারাপ খবর অপেক্ষা করে আছে কে জানত৷ রণবীর নিজেও হয়তো জানতেন না৷ খবর এটাই, তাঁর ইউটিউব চ্যানেল হ্যাক হয়ে গিয়েছে৷ তাই আবার তাঁর পডকাস্ট শো কবে দেখা যাবে কেউ জানে না৷

কে এই রনবীর? সোজা বাংলায় একজন ফিটনেস ইনফ্লুয়েন্সার এবং পডকাস্টার৷ মাত্র 22 বছর বয়সে তিনি YouTube-এ যাত্রা শুরু করেছিলেন৷ তাঁর চ্যানেলের নাম BeerBiceps৷ যে চ্যানেলে ফিটনেস এবং রান্নার উপরই ফোকাস করা হত। রনবীর আল্লাহবাদিয়া ধীরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুলে পড়াশোনা করেছেন এবং দ্বারকাদাস জে সংঘভি কলেজ অফ ইঞ্জিনিয়ারিং থেকে বিই ডিগ্রি নিয়ে স্নাতক হন। তাঁর ইউটিউব চ্যানেলে কয়েক লাখ ফলোয়ার ছিল।

আরও পড়ুন : বউকে বিকিনিতে দেখতে চান, বিশেষ ‘তোফা’ স্বামীর, দাম শুনলে চোখ কপালে উঠবে!

বুধবার রাত সাড়ে ১১টার নাগাদ রনবীর তাঁর ভক্তদের খবরটি দেন৷ হ্যাকাররা তাঁর তৈরি সমস্ত ভিডিও মুছে ফেলেছে এবং ইলন মাস্ক এবং ডোনাল্ড ট্রাম্প সম্পর্কিত বিষয়বস্তু দিয়ে ভরিয়ে দিয়েছে চ্যানেলটি। এখানেই শেষ নয়৷ রনবীরের চ্যানেলগুলির নামও বদলে দিয়েছে হ্যাকাররা৷ তারা একটি চ্যানেলের নাম দিয়েছে “@Elon.trump.tesla_live2024” এবং অন্যটি “@Tesla.event.trump_2024″। বর্তমানে সেই চ্যানেল দুটিও নিষ্ক্রিয় হয়ে পরে আছে৷ ক্লিক করলে সেখানে সেখানে বারবার একটা কথাই ভেসে উঠছে৷ এটাই যে, পেজটি এই মুহূর্তে উপলব্ধ নেই৷

আরও পড়ুন : পৃথিবীর ভয়ঙ্কর কবরস্থানগুলি কোথায় আছে জানেন? দেখলেই ভয় কাঁপবে শরীর

তাঁর চ্যানেল হ্যাক হওয়ার খবর জানানোর পর ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন রনবীর৷ ক্যাট আই মাস্ক পরা ছবি দিয়ে তিনি লিখেছেন, “আমার ইউটিউব কেরিয়ার কি তাহলে শেষ?” তিনি যোগ করেছেন, “এই কদিনে আপনাদের সঙ্গে পরিচিত হতে পেরে দারুণ লেগেছে।”

সিঙ্গাপুর থেকে মুম্বই ফেরার পর তিনি পোস্টটি করেছে। সেখানে এটাও লেখা ছিল, “আমার দুটি প্রধান চ্যানেল হ্যাক হওয়ার ব্যাপারটাকে সেলিব্রেট করছি প্রিয় খাবার দিয়ে। ভেগান বার্গার৷”

ব্যক্তিগত ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে রনবীর বেশ কয়েকটি পোস্ট করেছেন৷ যেখানে তিনি বোঝাতে চেয়েছেন, তাঁর জনপ্রিয় ইউটিউব চ্যানেলগুলি হ্যাক হওয়ায় তিনি কতটা দুঃখে রয়েছে৷ প্রথমটিতে একটি ভিডিয়ো পোস্ট করেছেন তিনি৷ যেখানে দেখা গিয়েছে, তিনি হাঁটতে হাঁটতে বনের দিকে চলে যাচ্ছেন৷ ভিডিয়োটি প্রথমে কালারফুল থাকলেও পরে সেটি সাদা-কালোয় পরিণত হয়েছে৷ রনবীর লিখেছেন, “আমার চ্যানেলটি হ্যাক হওয়ার পরে আমার অবস্থা এমনই৷”

এরপর আরও একটি কালো এবং সাদা ভিডিও ইনস্টাগ্রাম স্টোরিতে পোস্ট করেছেন রনবীর৷ যেখানে তাঁকে ট্রেনের জানালার পাশে উদাসভাবে বসে থাকতে দেখা গিয়েছে। সঙ্গে একটি বার্তা, “আমার প্রিয় YouTube ভক্তেরা।”

মঙ্ক এন্টারটেইনমেন্ট-এর কো ফাউন্ডার ভিরাজ শেঠ৷ এই সংস্থা মূলত বিভিন্ন কন্টেন্ট ক্রিয়েটরকে পরিচালনা করে থাকে৷ রনবীরের ইউটিউব চ্যানেল হ্যাক প্রসঙ্গে তিনি জানিয়েছেন, YouTube-এর উপর তাঁর পূর্ণ বিশ্বাস রয়েছে, এবং আশা করেন রনবীরের চ্যানেলগুলি পুনরুদ্ধার করা সম্ভব হবে৷ ভিরাজ সবশেষে এটাও বলেছেন, চ্যানেল হ্যাক করা কোনও পিআর স্টান্ট নয়। রনবীরের ইউটিউব চ্যানেল হ্যাক হওয়ার পরে ভিডিওগুলি ইলন মাস্ক এবং ডোনাল্ড ট্রাম্প সম্পর্কিত তথ্য দিয়ে প্রতিস্থাপন করা হয়েছে৷ তার একটি স্ক্রিনশট নিয়ে ভিরাজ শেঠ হ্যাকারদের খোঁচা মেরেই লিখেছেন, “এই চ্যানেল দেখে এটাই মনে করুন যে, আমরা এখন টেসলা গাড়ি বিক্রি করছি এবং ট্রাম্পকে সমর্থন করে চলেছি।”

তবে তাঁর বিশ্বাস, ইউটিউব খুব শীঘ্রই ব্যাপারটি আবার ঠিক করে দেবে, ফিরে আসবে রনবীরের জন্যপ্রিয় ইউটিউব চ্যানেলগুলিও৷ শেঠ জানিয়েছেন, তিনি এখনও শান্ত আছেন কারণ YouTube টিমের উপর পূর্ণ বিশ্বাস রয়েছে৷ তার কথায়, “ইউটিউবের সঙ্গে আমি দীর্ঘদিন কাজ করছি৷ ওদের মতো দায়বদ্ধ টিম খুব কমই আছে৷”