প্রতীকী ছবি

Assault: কলেজের মধ্যেই টানা ৬ মাস ধরে গণধর্ষণের শিকার তরুণী! পুণেতে ভয়ঙ্কর ঘটনা

পুণে: মহারাষ্ট্রের পুণেতে এক ১৬ বছরের কিশোরীকে টানা ছয় মাস ধরে গণধর্ষণের অভিযোগ উঠল চার অজ্ঞাতপরিচয় ব্যক্তির বিরুদ্ধে। এমনই শিউরে ওঠার ঘটনা ওই নাবালিকা নিজে স্বীকার করায় তা সামনে আসে। কলেজের এক কাউন্সেলিং সিজন চলাকালীন এই নির্যাতনের কথা সে প্রকাশ করে। ইতিমধ্যেই মহারাষ্ট্রের বদলাপুরের যৌন নির্যাতন ঘিরে তোলপাড় হয়েছিল গোটা রাজ্য তারপর এই ঘটনা সামনে আসায় ফের নারী নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠল।

আরও পড়ুন: উত্তরপ্রদেশের সেই হাথরসে, স্কুলের হস্টেলে দ্বিতীয় শ্রেণীর ছাত্রকে ‘বলি’!
ওই নাবালিকা জানায়, মোট চার অজ্ঞাতপরিচয় ব্যক্তি তাঁকে শৌচাগারে এবং কলেজের বিভিন্ন জায়গায় নিয়ে গিয়ে গণধর্ষণ করে। ওই নাবালিকা আরও জানায় এই গোটা ঘটনা চারজনে ভিডিও করে রাখে বলেও অভিযোগ করে ওই নাবালিকা। এরপর থেকেই তাঁকে বিভিন্ন ভাবে অশালীন ভঙ্গিতে অজানা ব্যক্তিরা ফোন করে বিরক্ত করে বলেও জানায় ওই কিশোরী।

আরও পড়ুন: এ বার দুর্গাপুজোর ফ্যাশনে ট্রেন্ডিং গামছার পোশাক, দেখলে চমকে যাবেন
সংবাদসংস্থা সূত্রে খবর, অভিযুক্তের সঙ্গে কিশোরীর আলাপ সোশ্যাল মিডিয়ায় এবং তাঁরা ব্যক্তিগত ভাবে একে অপরকে চিনত না। এই জঘন্য অপরাধ ঘটেছিল এইই বছরের এপ্রিল থেকে সেপ্টেম্বর মাসের মধ্যে।
পুলিশের কাছে এই অভিযোগ পৌঁছানো মাত্রই দ্রুত ব্যবস্থা নেয় তাঁরা। চার অভিযুক্তকেই গ্রেফতার করা হয়। দেখা যায় তাঁদের মধ্যে দুই জন নাবালক। ইতিমধ্যেই এই বিষয়ে শিশু সুরক্ষা মামলা অর্থাৎ (পসকো) আইনে মামলা রুজু করেছে।
এই সপ্তাহেই বদলাপুরের মূল অভিযুক্ত অক্ষয় শিন্ডে পুলিশের সঙ্গে এনকাউন্টারে মারা যায়। এক স্কুলের শৌচাগারে দুই শিশু কনাকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠেছিল তাঁর বিরুদ্ধে।