কলকাতা হাই কোর্ট৷

Calcutta High Court: আইএএস অফিসারের স্ত্রীর শ্লীলতাহানির ঘটনায় তথ্য বিকৃতি! কাঠগড়ায় ৬ পুলিশ আধিকারিক

কলকাতা: আইএএস অফিসারের স্ত্রীর শ্লীলতাহানির ঘটনা ঘিরে তথ্য, নথি বিকৃত করার ঘটনায় বড় নির্দেশ কলকাতা হাই কোর্টের। কাঠগড়ায় কলকাতা পুলিশের ৬ অফিসার।

ধর্ষণের চেষ্টার অভিযোগপত্রকে বিকৃত করার অভিযোগ ওঠে তিন আধিকারিকের বিরুদ্ধে। এবার সেই ঘটনায় কলকাতা পুলিশের ৩ মহিলা অফিসারের বিরুদ্ধে পদক্ষেপের নির্দেশ বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের।

আরও পড়ুন: দিনে দিনে সস্তা হচ্ছে বাংলাদেশের টাকা, জানেন ভারতের ১০০ টাকা মানে বাংলাদেশের কত?

আইএএস আধিকারিকের স্ত্রীকে শ্লীলতাহানির ঘটনায় রায় ঘোষণা কলকাতা হাইকোর্টের। শুক্রবার হাই কোর্টের বিচারপতি রাজর্ষি ভরদ্বাজ নির্দেশ দেন, লালবাজারের মহিলা পুলিশ থানার দায়িত্বে থাকা ডেপুটি কমিশনার মামলাটির তদন্ত করবেন, বর্তমান তদন্তকারী অফিসারকে তিন দিনের মধ্যে মামলার সমস্ত নথি তাঁকে হস্তান্তর করতে হবে।

আরও পড়ুন: জুয়া খেলতে গিয়ে দেনায় জর্জরিত, শোধ করতে কবর খুঁড়ে কাকুর কঙ্কাল চুরি যুবকের

অভিযুক্তকে এই মামলায় জামিন দিয়েছিল আলিপুর কোর্ট। ওই জামিন এদিন বাতিল করে কলকাতা হাই কোর্ট। পাশাপাশি এই তদন্তে তথ্য বিকৃতি এবং পদ্ধতিগত ত্রুটির জন্য তিন মহিলা পুলিশ অফিসারের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করার নির্দেশ দিল কলকাতা হাই কোর্ট। মোট ৬ পুলিশ আধিকারিকের বিরুদ্ধে বিভাগীয় পদক্ষেপের নির্দেশ দিয়েছে আদালত। এর মধ্যে রয়েছেন লেক থানার ওসি, এক এসআই, এক সার্জেন্ট এবং লেক, কড়েয়া, তিলজলা থানার ৩ মহিলা অফিসার। বিভাগীয় পদক্ষেপের নির্দেশ দেওয়া হয়েছে কলকাতার পুলিশ কমিশনারকে।