Indian Railway: প্রাকৃতিক দুর্যোগের মধ্যেই প্রতিযোগিতামূলক পরীক্ষা! বিশেষ ট্রেন চালাবে উত্তর পূর্ব সীমান্ত রেল

অসমে আয়োজিত এডিআরই পরীক্ষায় অবতীর্ণ প্রার্থীদের সাহায্যের লক্ষ্যে ০৬ জোড়া পরীক্ষা স্পেশাল ট্রেন চালাবে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে৷ শিলিগুড়ি, ডুয়ার্স-সহ উত্তর পূর্ব ভারতের বিস্তীর্ণ অংশজুড়ে ভারী বৃষ্টিপাতের ঘটনা ঘটছে। এরই মধ্যে আবার একাধিক জায়গায় রাস্তায় ধস নেমেছে। এই অবস্থায় প্রতিযোগিতামূলক পরীক্ষায় যোগ দিতে পড়শি রাজ্যে যাচ্ছেন এই রাজ্যের একাধিক পরীক্ষার্থী।

তাদের যাতায়াতের সুবিধার জন্য বিশেষ ট্রেন চালু করল উত্তর পূর্ব সীমান্ত রেল।  আসাম ডাইরেক্ট রিক্রুটমেন্ট এগজামিনেশন (এডিআরই) পরীক্ষায় অবতীর্ণ হওয়ার জন্য প্রার্থীদের সাহায্যের লক্ষ্যে উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের পক্ষ থেকে ০৬ জোড়া পরীক্ষা স্পেশাল ট্রেন পরিচালনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে, যাতে প্রার্থীদের অতিরিক্ত ভিড় সামলানো যায়।

আরও পড়ুন: ঘোড়ায় চেপে ছবি তুলতে গিয়েই সব শেষ! মর্মান্তিক পরিণতি হুগলির পর্যটকের

নিম্নলিখিত বিবরণ অনুযায়ী এই ট্রেনগুলি পরিচালন করা হবে:

➢ ট্রেন নং. ০৫১১১ (আলিপুরদুয়ার-কামাখ্যা) ও, ট্রেন নং. ০৫১১২ (কামাখ্যা-আলিপুরদুয়ার) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ১৫.০০ ঘণ্টায় কামাখ্যা থেকে রওনা দিয়ে একই দিনে ২২.৩০ ঘণ্টায় আলিপুরদুয়ার পৌঁছবে।

➢ ট্রেন নং. ০৫১১৩ (আলিপুরদুয়ার-গুয়াহাটি) ও ট্রেন নং. ০৫১১৪ (গুয়াহাটি-আলিপুরদুয়ার) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ১৫.৫০ ঘণ্টায় গুয়াহাটি থেকে রওনা দিয়ে পরের দিন ০৩.৩০ ঘণ্টায় আলিপুরদুয়ার পৌঁছবে।

আরও পড়ুন: মোবাইলের নেশায় আসক্ত বাড়ির খুদে? এই ৫ টিপস্ কাজে লাগান, নিজে থেকেই ফোন দেখা ছেড়ে দেবে সন্তান

➢ ট্রেন নং. ০৫১১৫ (হাইলাকান্দি-শিলচর) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ০৫.০০ ঘণ্টায় হাইলাকান্দি থেকে রওনা দিয়ে একই দিনে ০৭.১০ ঘণ্টায় শিলচর পৌঁছবে। ফেরত যাত্রার সময়, ট্রেন নং. ০৫১১৬ (শিলচর-হাইলাকান্দি) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ১৫.৩০ ঘণ্টায় শিলচর থেকে রওনা দিয়ে একই দিনে ১৭.৪০ ঘণ্টায় হাইলাকান্দি পৌঁছবে।

➢ ট্রেন নং. ০৫১২৫ (মরিয়নি-নারেঙ্গি) ও, ট্রেন নং. ০৫১২৬ (নারেঙ্গি-মরিয়নি) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ১৫.৩০ ঘণ্টায় নারেঙ্গি থেকে রওনা দিয়ে পরের দিন ০৩.৩০ ঘণ্টায় মরিয়নি পৌঁছবে।

➢ ট্রেন নং. ০৫১২৭ (আলিপুরদুয়ার-নিউ বঙাইগাঁও) ও, ট্রেন নং. ০৫১২৮ (নিউ বঙাইগাঁও-আলিপুরদুয়ার) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ১৭.৫০ ঘণ্টায় নিউ বঙাইগাঁও থেকে রওনা দিয়ে পরের দিন ০০.৪০ ঘণ্টায় আলিপুরদুয়ার পৌঁছবে।

➢ ট্রেন নং. ০৫১২৯ (হয়বরগাঁও-গুয়াহাটি) ও, ট্রেন নং. ০৫১৩০ (গুয়াহাটি-হয়বরগাঁও) ২৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখের ১৫.০০ ঘণ্টায় গুয়াহাটি থেকে রওনা দিয়ে একই দিনে ২০.০০ ঘণ্টায় হয়বরগাঁও পৌঁছবে।