পাহাড়ে আছড়ে পড়ল হেলিকপ্টার, ঘটনাস্থলেই পাইলট-সহ মৃত ৩ (Photo: Pune Fire Department)

Maharashtra Helicopter crash: পাহাড়ে আছড়ে পড়ল হেলিকপ্টার, ঘটনাস্থলেই পাইলট-সহ মৃত ৩

পুণে : একটি হেলিকপ্টার বুধবার সকালে মহারাষ্ট্রের পুনেতে ভেঙে পড়েছে। পুলিশ জানিয়েছে, হেলিকপ্টারের তিনজন যাত্রী ছিলেন। এই ঘটনায় প্রত্যেকেই নিহত হয়েছেন।

সংবাদ সংস্থা পিটিআইয়ের মতে, হেলিকপ্টারটি পুনের বাভধান এলাকা থেকে মুম্বই-এর দিকে যাচ্ছিল৷ মাঝে একটি পাহাড়ি এলাকা রয়েছে৷ মুম্বইয়ের জুহুতে যাওয়ার সময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি।

আরও পড়ুন : হাসপাতালে পচছে স্ত্রী-এর লাশ, ভুল নাম ঠিকানা দিয়ে পালিয়ে গেল স্বামী!

ঘটনাটি প্রায় সকাল ৭:৩৫ টায় ঘটে, যখন হেলিকপ্টারটি পুনের অক্সফোর্ড গলফ কোর্স হেলিপ্যাড থেকে যাত্রা শুরু করে। পিম্প্রি চিনচওয়াড়ের যৌথ কমিশনার শশীকান্ত মহাভার্কার সংবাদকর্মীদের জানান দুর্ঘটনার জন্য আবহাওয়াও দায়ি। তিনি বলছিলেন, দুর্ঘটনার সময় আবহাওয়া খারাপ ছিল৷ চারপাশ ছিল কুয়াশাচ্ছন্ন। তাতেই সমস্যা হয়েছে৷

হেলিকপ্টারটি দিল্লির একটি বেসরকারি বিমান সংস্থার মালিকানাধীন ছিল, পিটিআই রিপোর্ট করেছে।

আরও পড়ুন : জানলে চমকে উঠবেন, শোয়ার ঘর থেকে রান্না ঘর, এই গ্রামে ঘরে ঘরে ভর্তি লাশ!

প্রাথমিক তথ্য অনুসারে, নিহতদের মধ্যে দুইজন পাইলট এবং একজন যাত্রী ছিলেন। সংবাদ সংস্থা এএনআই-এর তরফ থেকে জানানো হয়েছে, দুর্ঘটনার স্থানে দুটি অ্যাম্বুলেন্স এবং চারটি ফায়ার ব্রিগেড উপস্থিত ছিল, ।

এই ঘটনার সম্পর্কে মন্তব্য করে পিম্প্রি চিনচওয়াড়ের পুলিশ কমিশনার বিনয় কুমার চৌবে পিটিআইকে বলেন, “হেলিকপ্টার দুর্ঘটনায় তিনজন নিহত হয়েছেন। আমাদের টিম এবং আগুন নেভানোর গাড়ি ঘটনাস্থলে পৌঁচেছে।”

আবহাওয়াকে দায়ি করলেও, ঠিক কোন কারণে হেলকপ্টারটি ভেঙে পড়েছে সেই ব্যাপারে নিশ্চিত কিছু জানা যায়নি৷ কেউ কেউ মনে করছে, যন্ত্রাংশের ত্রুটির কারণেও ঘটনাটি ঘটতে পারে৷

হেলিকপ্টার ভেঙে পড়ার ঘটনা এই প্রথম নয়৷ গত মাসেও এমনই এক ঘটনা ঘটেছে৷ একটি বেসরকারি হেলিকপ্টার পুনের পাউদ গ্রাম সংলগ্ন এলাকায় ভেঙে পড়েছিল৷ এটি মুম্বাইয়ের জুহু থেকে হায়দ্রাবাদের দিকে  যাচ্ছিল।