ভাবাদিঘির জট কাটুক শীঘ্রই, রেল আধিকারিকদের বার্তা রেল মন্ত্রীর

ভাবাদিঘির জট কাটুক শীঘ্রই, রেল আধিকারিকদের বার্তা রেল মন্ত্রীর

আবীর ঘোষাল, কলকাতা: পূর্ব রেলওয়ের উল্লেখযোগ্য প্রকল্প গুলির মধ্যে কামারপুকুর ও জয়রামবাটি  লাইন সংযোগ এর কাজ খুবই গুরুত্বপূর্ণ একটি  প্রকল্প।  কামারপুকুর, জয়রামবাটি, বড়গোপীনাথপুর, ময়নাপুর এবং গোকুলনগর জয়পুরে প্রস্তাবিত স্টপেজগুলির বিষ্ণুপুরের সঙ্গে হুগলি জেলার পূর্ব রেলওয়ে অংশের সঙ্গে সংযোগ করার চাবিকাঠি এই রেল প্রকল্পটি।

আরও পড়ুন– বঙ্গোপসাগরে পুজোর আগে ফের নিম্নচাপ তৈরির সম্ভাবনা ! আগামী ক’দিন আবহাওয়া কেমন থাকবে? জেনে নিন

এই প্রকল্পের মধ্যে অবস্থিত ভাবাদিঘির বিষয়ে গত কয়েক মাস ধরে রেল আধিকারিকরা পর্যবেক্ষণ এবং আলোচনার মাধ্যমে খুব দ্রুত তার  সঙ্গে কাজ করে চলেছে যাতে প্রজেক্টটি তাড়াতাড়ি শেষ করা যায়। রেল আধিকারিকরা রাজ্য সরকারের উচ্চ পদস্থ আধিকারিক (ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট হুগলি, অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট ল্যান্ড অ্যাকুইজিশন হুগলি এবং সাব ডিভিশনাল অফিসার আরামবাগ)-দের সঙ্গে ভাবাদিঘি সংক্রান্ত সমস্যাগুলি নিয়ে অনেকবার আলোচনা করেছেন এবং রাজ্য সরকারের পক্ষ থেকে অনুমতিও  দেওয়া হয়েছিল।

আরও পড়ুন– বীরভূম থেকে ইউরোপ, ১০০ বছরে এই সংস্থার সোনায় মোড়া ইতিহাস, চাল ও ভোজ্য তেলের রূপকথা

প্রসঙ্গত উল্লেখ্য জমি অধিগ্রহণ আইন ১৮৯৪ অনুযায়ী ভাবাদিঘি এলাকার ১.২৪ একর জমি ১৬.৭.২০১২ তারিখে এবং ১.৮১ একর জমি ১২.০৩.২০১২ তারিখে রেল কর্তৃপক্ষ কে (রেলওয়ে অথরিটি)  জমি হ্যান্ডওভার করা হয়েছিল । এবং রেলওয়ে প্রকল্পটির কাজ এ বছরই ১৬ জুলাই তারিখ থেকে শুরু করার পরিকল্পনা ছিল । রাজ্য সরকারের পুলিশ বিভাগ  আপাতত কোনোরকম  নিরাপত্তা  দেওয়া সম্ভব হবে না বলে জানিয়েছেন। এই পরিপেক্ষিতে রেলওয়ে আধিকারিকরা পুনরায় রাজ্য সরকারের  কাছে এই প্রজেক্টটি চালু করার জন্য অনুমতি নেবে এবং আশা করা যায় খুব  শীঘ্রই এই উক্ত প্রকল্প চালু করতে পারবে। পূর্ব রেলওয়ে কর্তৃপক্ষ পরিদর্শনের সময়ে এই প্রকল্পের একটি গুরুত্বপূর্ণ স্থান ভাবাদিঘির  স্থানীয় বাসিন্দাদের সঙ্গে মতবিনিময় করেন।