বাংলাদেশকে হারিয়ে স্বপ্নপূরণ! বাংলার আকাশ দীপ পৌঁছলেন সব থেকে পছন্দের জায়গায়

কলকাতা: ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টে জয়ের অন্যতম কাণ্ডারী তিনি। আর দেশের প্রতি কর্তব্য পালন করেই নিজের স্বপ্ন পূরণ করতে অযোধ্যায় পৌঁছেছেন ভারতীয় ক্রিকেট দলের উঠতি ক্রিকেটার আকাশ দীপ।

চলতি বছরের গোড়ার দিকেই ইংল্যান্ডের বিরুদ্ধে আন্তর্জাতিক ডেবিউ করেছিলেন ডান-হাতি এই পেসার। কানপুরে ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টে ছিলেন তিনি।

আর ভারতের জয়ের পিছনে তাঁর অবদান অনেকটাই। আর দেশের এই জয় আসার পরেই তিনি গিয়েছিলেন অযোধ্যায় রাম মন্দির দর্শনে। যা তাঁর মনে এনে দিয়েছে শান্তি।

আরও পড়ুন- এর মধ্যে দার্জিলিং সহ পাহাড়ে যাওয়ার প্ল্যান? অবস্থা ভাল নয় কিন্তু!ভয়ঙ্কর মৃত্যু

সংবাদ সংস্থা এএনআই-কে আকাশ বলেন যে, “ভগবান রামের দর্শন পাওয়ার জন্য দীর্ঘ সময় ধরে আমি স্বপ্ন দেখে এসেছি। বিশেষ করে তখন থেকে, যখন এই মন্দিরটি তৈরি হচ্ছিল। কিন্তু ম্যাচের জন্য আগে দর্শন করতে পারিনি। কিন্তু ভগবান রামের ভিডিও দেখতাম।”

আকাশ আরও বলেন, “আজ আমি তাঁকে দেখলাম। কিন্তু মনেই হল না যে, আমি তাঁকে প্রথম বার দেখছি। বরং মনে হল, আমি তো তাঁকে প্রতিদিনই দেখি। আসলে ভগবান রামের ছবিটা আমার স্মৃতিতে থেকে গিয়েছে, যখন আমি মন্দিরে প্রথম তাঁর ভিডিও দেখেছিলাম।”

তবে নিজের কোনও মনোবাঞ্ছা পূরণ করার জন্য যে মন্দির কিংবা দর্শনে যাননি, সেটাও স্পষ্ট করে দিলেন ভারতীয় দলের উঠতি তারকা। ভারতীয় দল যাতে সমস্ত ফরম্যাটে জয়লাভ করে, তার জন্যই মূলত প্রার্থনা করেছেন তিনি।

সাতাশ বছর বয়সী আকাশের কথায়, “আমি প্রার্থনা করেছি যে, যেভাবে আমরা দেশের জন্য খেলছি, সেভাবেই যেন খেলে যেতে পারি। যেন আরও উন্নতি করতে পারি। আমি কিছু চাওয়ার জন্য মন্দিরে ঘুরি না। ঈশ্বর সব কিছুর খেয়াল রাখেন।”

আরও পড়ুন- ডুয়ার্সে গেলে এবার থেকে যে অভিজ্ঞতা হবে, পৃথিবীর কোথাও তা পাবেন না!

তিনি আরও বলেন, “আমরা যেভাবে বিশ্ব ক্রিকেটের সমস্ত ফরম্যাটেই একটা ভাল স্থান অর্জন করে রয়েছি, সেটা একটা অনুপ্রেরণা। এর অর্থ হল, আমাদের পরবর্তী প্রজন্ম এই মান ধরে রাখতে কঠোর পরিশ্রম করবে।”

কিংবদন্তি ক্রিকেট তারকা সচিন তেন্ডুলকরের ভক্ত আকাশ। সহজ-সরল জীবনযাপনই তাঁর ধ্যান-জ্ঞান। সব শেষে তিনি বলেন যে, “সরল জীবনযাপন করাই আমার লক্ষ্য। আর কঠোর পরিশ্রম করে যাওয়ার ক্ষমতা আমার মধ্যে রয়েছে। এবার শুধু ফল রয়েছে ঈশ্বরের হাতে।”