CBSE দশম শ্রেণীর ফল ঘোষিত, রেজাল্ট জানতে চেয়ে ফোন করা আত্মীয়দের নিয়ে মিম-এ মাতল নেট দুনিয়া

CBSE 10th Result 2020: #নয়াদিল্লি: দ্বাদশের পর আজ, ১৫ জুলাই দশম শ্রেণীর ফলাফল প্রকাশ করল CBSE৷ চলতি বছর CBSE দশম শ্রেণীর পরীক্ষায় বসেছিলেন প্রায় ১৮ লক্ষেরও বেশি পড়ুয়ারা। মোট পরীক্ষার্থীর ৯১.৪৬ শতাংশ পাশ করেছে বলে জানিয়েছে বোর্ড ৷ গত বছর অর্থাৎ ২০১৯ সালে দশম শ্রেণীতে পাশ করেছিলেন ৯১.১০ শতাংশ পড়ুয়া। চলতি বছর ছেলেদের তুলনায় মেয়েদের পাশের হার বেশি। মেয়েদের পাশের হার ৯৩.৩১ শতাংশ আর ছেলেদের পাশের হার ৯০.১৪ শতাংশ। বিভিন্ন ওয়েবসাইট, আইভিআরএস, মোবাইল অ্যাপ ও এসএমএস-এর মাধ্যমে পরীক্ষার ফলাফল জানতে পারবে ছাত্রছাত্রীরা৷ ত্রিবান্দ্রমে পাশের হার সবথেকে বেশি ৷ ত্রিবান্দ্রম থেকে পাশ করেছে ৯৯.২৮ শতাংশ পড়ুয়া।

cbse.nic.in, www.results.nic.in, www.cbseresults.nic.in- এই ওয়েবসাইটগুলিতে রেজাল্ট দেখতে পাবেন পড়ুয়ারা ৷ ওয়েবসাইটে রেজাল্ট দেখতে হলে সাইটে দেওয়া রেজাল্ট লিঙ্কের উপর ক্লিক করে স্কুলের কোড ও রোল নম্বর দিয়ে চেক করা যাবে ফলাফল ৷

ফলাফল প্রকাশ হতেই রেজাল্ট জানতে চেয়ে ফোন করা আত্মীয়দের নিয়ে মিম-এ মাতল নেট দুনিয়া

পাশাপাশি স্কুলগুলির রেজিস্টার্ড ইমেল আইডি-তেও পড়ুয়াদের ফলাফল পাঠিয়ে দেওয়া হবে৷ এ ছাড়াও টেলিফোন বা মোবাইলে আইভিআরএস পদ্ধতিতে ফলাফল জানতে পারবে ছাত্রছাত্রীরা৷ Microsoft SMS Organizer App, ডিজিলকার, উমঙ্গ, ডিজিরেজাল্টস-এর মতো বিভিন্ন অ্যাপেও ফলাফল জানা যাচ্ছে৷ CBSE 10th-এর ফলাফল জানার জন্য রোল নম্বর, জন্ম তারিখ, স্কুল নম্বর আর সেন্টার নম্বর লিখে পাঠিয়ে দিন 7738299899 নম্বরে। রেজাল্ট চলে আসবে আপনার ফোনে।