শীঘ্রই আসছি ভারতে! সোশ্যাল মিডিয়ায় বার্তা ‘বিগ বেনের’

#লন্ডন: এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের সেরা অলরাউন্ডার ধরা হয় তাঁকে। ডিসেম্বরে বাবাকে হারিয়েছেন। শেষ আইপিএলে প্রথম দিকে খেলতে না পারলেও,পরে যোগ দিয়েছিলেন রাজস্থান দলে। দলকে চ্যাম্পিয়ন করতে না পারলেও, একটি শতরান করে নিজের জাত চিনিয়েছিলেন। আগামী ফেব্রুয়ারি মাসের পাঁচ তারিখ থেকে চেন্নাইয়ে শুরু হয়ে যাবে ইংল্যান্ডের বিরুদ্ধে চার ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। শ্রীলঙ্কার বিরুদ্ধে এই মুহূর্তে সিরিজ খেলছে ইংল্যান্ড। কিন্তু স্টোকস এবং ফাস্ট বোলার আর্চারকে বিশ্রাম দিয়েছে ম্যানেজমেন্ট। গুরুত্বপূর্ণ ভারত সিরিজের জন্য এই দুজনকে দরকার ইংলিশদের। বিমানে বসে বেন স্টোকস নিজের ছবি পোস্ট করে লিখেছেন,”রওনা দিলাম ভারতের উদ্দেশ্যে। তাড়াতাড়ি দেখা হবে”।


বাবা মারা যাওয়ার পর থেকে এই প্রথম প্রতিযোগিতামূলক ক্রিকেট খেলবেন তিনি। যদিও ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে ইংল্যান্ড বিশ্রাম দিয়েছে বেয়ারস্ট, উড এবং স্যাম কারানকে। রুট, বাটলার, সিবলেদের ভারতের মাটিতে সফল হতে গেলে অবশ্য নিজেদের ছাপিয়ে যেতে হবে বলে আগেই জানিয়েছেন ইংলিশ স্পিনার গ্রেম সোয়ান। এমনকি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজ জয়ের থেকেও ভারতের বিরুদ্ধে জয় পাওয়া অনেক বড় চ্যালেঞ্জ হিসেবে বর্ণনা করেছেন তিনি।

ভারতের বিরুদ্ধে ইংল্যান্ডকে সফল হতে গেলে ব্যাট এবং বল হাতে অবদান রাখতে হবে বেন স্টোকসকে। নিজের দিনে তিনি একাই ম্যাচের রঙ বদলে দিতে পারেন। অতীতে তা প্রমাণ করেছেন। কিন্তু বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, রোহিত শর্মা, বুমরাহদের বিরুদ্ধে ভালো করতে গেলে একা বেন স্টোকস নয়, পারফর্ম করতে হবে সমগ্র ইংল্যান্ড দলকে। ইংরেজরা স্পিন কতটা খেলতে পারেন তার ওপর নির্ভর করছে তাঁদের সাফল্য।