MS Dhoni Atharva Novel : নতুন ওয়েব সিরিজে ধোনি যেন বাহুবলী! অথর্ব লুকে ঝড় তুললেন মাহি

#চেন্নাই: মহেন্দ্র সিং ধোনির জীবনী নিয়ে সিনেমা হয়েছে। এমএস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি সুপার হিট হয়েছিল বাজারে। অর্থাৎ রিয়েল লাইফের পাশাপাশি ধোনি যে রিল লাইফেও দাগ কাটতে পারেন সেটা প্রমাণিত। যদিও সিনেমায় মাহির ভূমিকায় ছিলেন সুশান্ত সিং রাজপুত। কিন্তু এবার রিল লাইফের পর্দায়ও মহেন্দ্র সিং ধোনি নিজে অবতীর্ণ হলেন। এক যোদ্ধা এবং অঘরির রূপে। নাম অথর্ব।

আরও পড়ুন – U19 World Cup Final : অনূর্ধ্ব উনিশ ফাইনালে ভারতের কাঁটা হতে প্রস্তুত ইংল্যান্ডের এই দুই ক্রিকেটার ! চিনে নিন

গল্পের মোড়কে এরকম, এই অঘরিকে ছলে বলে কৌশলে বন্দী বানানোর চেষ্টা হয়। তারপর নিজের দিব্যদৃষ্টি দিয়ে সে সব প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। বাকি গল্পের জন্য অপেক্ষা করতেই হবে দর্শকদের। বিজ্ঞাপনে বা ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে তাঁর বিভিন্ন লুকের সঙ্গে পরিচিত ভক্তরা। এমনকী আইপিএলের বিজ্ঞাপনেও তাঁকে দেখা গিয়েছে আকর্ষণীয় লুকে। তবে এবার তিনি অবতীর্ণ নয়া ভূমিকায়।

আরও পড়ুন – 23 Years Old Batter Azam Khan: ৪ ওভারে ৬৭! ২৩ বছরের ব্যাটারের মারে চোখে সর্ষে ফুল দেখলেন পাকিস্তানের আফ্রিদি

মহেন্দ্র সিং ধোনি একটি ১ মিনিট ৬ সেকেন্ডের ভিডিও পোস্ট করেছেন। যেটি গ্রাফিক নভেল ‘অথর্ব- দ্য অরিজিন’-এর ফার্স্ট লুক। তাতে ধোনিকে দেখা গিয়েছে এক যোদ্ধার ভূমিকায়। পৌরাণিক কাহিনি-নির্ভর এই ওয়েব সিরিজে (sci-fi web series) মাহি অবতীর্ণ নতুন লুকে, যেরকমটা আগে তাঁকে কখনও দেখা যায়নি। মোশন পোস্টারে যে অ্যানিমেটেড চরিত্রে অথর্ব-রূপে ধোনি অবতীর্ণ হয়েছেন তাতে দেখা যাচ্ছে তিনি দানবদের সঙ্গে লড়াই করছেন।

এই গ্রাফিক নভেলটি লিখেছেন রমেশ থামিলমনি। আধুনিকতার মোড়কে লেখক রমেশ থামিলমনি যে ভারতের প্রথম পৌরাণিক সুপারহিরোকে সামনে আনতে চলেছেন তা সকলের মন জয় করবে বলে নিশ্চিত ধোনি। থামিলমনি বলেছেন, ধোনি নিজেই এক আকর্ষণীয় চরিত্র। তাঁকেই অথর্ব-রূপে পাওয়া এক পরম প্রাপ্তি। ধোনির চরিত্র-সহ এই গ্রাফিক নভেলের প্রতিটি চরিত্রের পিছনে নিরলস গবেষণা রয়েছে বলেও দাবি লেখকের।

প্রত্যেকেই প্রশংসা করেছেন ধোনির এই নিউ লুকের। অনেকে সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, আপনাকে দেখে বাহুবলী মনে হচ্ছে। অর্থাৎ প্রথম লুক প্রকাশ থেকেই ধোনির তুলনা হতে শুরু করেছে প্রভাসের সঙ্গে। ২০২০ সালে ধোনি এন্টারটেনমেন্ট একটি sci-fi ওয়েব সিরিজ এনেছিল। এই প্রজেক্টটির সঙ্গেও তাঁর সংস্থা ও স্ত্রী সাক্ষী ধোনি যুক্ত রয়েছেন বলে জানা যাচ্ছে।

বিশ্বব্যাপী ধোনির ফ্যান বেস বিশাল। সেই সঙ্গে ছোটদের কাছেও এই নতুন প্রজেক্ট বিপুল জনপ্রিয় হবে বলেই মনে করা হচ্ছে। টিজ়ারে ওয়েব সিরিজ়কে নিউ এজ গ্র্যাফিক নভেল বলেছেন ধোনি। ২০১৯ সালে ধোনি এবং তাঁর স্ত্রী সাক্ষী তৈরি করেছিলেন তাঁদের প্রযোজনা সংস্থাটি। তখন থেকেই ছবি ও ওয়েব সিরিজ় তৈরির পরিকল্পনা চলছিল তাঁদের।

অভিনয়ের কিছু পাঠ ধোনির একেবারে অজানা তেমন নয়। তবে এই পৌরাণিক কাহিনী সুপারম্যান, স্পাইডারম্যান, ব্যাটম্যান বা ক্যাপ্টেন আমেরিকার সঙ্গে গুলিয়ে ফেললে ভুল হবে বলছেন রমেশ থামিলমনি। প্রাচীন ভারতের যোদ্ধা এবং অঘরির যৌথ ককটেল অথর্ব, দ্যা অরিজিন।