ATKMB vs Jamshedpur FC : স্বপ্নভঙ্গ এটিকে মোহনবাগানের! কৃষ্ণদের হারিয়ে লিগ শিল্ড জিতল জামশেদপুর

এটিকে মোহনবাগান – ০

জামশেদপুর – ১

#গোয়া: আইএসএল চ্যাম্পিয়ন হতে পারবে কিনা এটিকে মোহনবাগান সেটা সময় বলবে। কিন্তু আজ লিগ শিল্ড জয়ের সুবর্ণ সুযোগ হাতছাড়া করল তারা। হেরে গেল জামশেদপুরের কাছে। লিগের শেষ ম্যাচে এই সম্মান পেল জামশেদপুর। এটিকে মোহনবাগান শেষ করল তিন নম্বর হয়ে। এরপর প্লে অফ ম্যাচ খেলতে হবে তাদের। লিগে দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে। বলা ভাল জামশেদপুরের ব্রিটিশ কোচ ওয়েন কয়েলের বুদ্ধির কাছে মাত হল এটিকে মোহনবাগান।

আরও পড়ুন – NZ vs BAN, ICC Women World Cup : মেয়েদের বিশ্বকাপে আয়োজক নিউজিল্যান্ডের কাছে বড় হার বাংলাদেশের

বাংলার ছেলে ঋত্বিক দাসের করা গোলে স্বপ্নভঙ্গ মোহনবাগানের। জামশেদপুর এফসির হয়ে ৫৫ মিনিটে একমাত্র গোল করেন ঋত্বিক। গ্রেগ স্টুয়ার্ট একটা দুরন্ত বল বাড়ালে দুরন্ত শটে গোল করেন ঋত্বিক। সন্দেশ, তিরি এবং গোলরক্ষক অমরিন্দরকে টপকে বল জড়িয়ে গেল জালে। গোল খাওয়ার পর এটিকে মোহনবাগানকে তিন গোল করতে হত। সেটা সম্ভব হল না। জামশেদপুরের অনবদ্য টিম গেম এবং দুর্ভেদ্য ডিফেন্সের জন্য।

হায়দারাবাদের বিরুদ্ধে সেমিফাইনাল খেলবে এটিকে মোহনবাগান।এই ম্যাচ শুরু হওয়ার আগে ১৯ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে শীর্ষে ছিল জামশেদপুর এফসি। আর ২৯ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে আইএসএল তালিকার তিনে ছিল এটিকে মোহনবাগান। এই পরিস্থিতিতে আজ প্রথম হওয়ার লড়াইয়ে নামে জুয়ান ফেরান্দোর এটিকে মোহনবাগান। এটিকে মোহনবাগানকে আজ জামশেদপুর এফসি বিরুদ্ধে শুধু জিতলেই হবে না, দু’গোলের ব্যবধানে জিততে হবে। সেখানে জামশেদপুর ড্র করলেই চলবে।

সুতরাং অনেক বেশি চাপ নিয়ে আজ খেলতে নেমেছিল এটিকে মোহনবাগান। লিগ শিল্ড জিততে গেলে এটাই ছিল একমাত্র অঙ্ক সবুজ মেরুনের কাছে। বুমু চোটের কারণে ছিলেন না। ৪-৪-২ ছকে দল নামিয়েছিলেন এটিকে মোহনবাগানের স্প্যানিশ ম্যানেজার। মিডফিল্ড দাপট বেশি ছিল সবুজ মেরুন দলের। কার্ল ম্যাক হিউ, লেনি এবং দুটি প্রান্ত দিয়ে মনবীর, লিস্টন আক্রমণ করছিলেন।

কিন্তু জামশেদপুরের দুই অভিজ্ঞ ডিফেন্ডার পিটার এবং এল সাবিয়া এরিয়াল বলে দুর্ভেদ্য ছিলেন। প্রীতম কটালের ভুলে গোল পেয়ে যেতে পারত জামশেদপুর। শেষ পর্যন্ত চেষ্টা করেও ম্যাচটা ড্র পর্যন্ত করতে পারেনি এটিকে মোহনবাগান। রয় কৃষ্ণ, জনি, লিস্টন, মনবিররা প্রচুর চেষ্টা করেও লিগ শিল্ড আনতে পারলেন না।

ম্যাচ শেষে দেখা গেল হুয়ান ফেরান্ড গোল হয়ে দাঁড়িয়ে ফুটবলারদের মনোবল বাড়াচ্ছেন। হয়তো বলছেন ফোকাস ঠিক রাখতে। আইএসএল চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ এখনও রয়েছে সবুজ মেরুনের। আগামী ১২ এবং ১৬ তারিখ হায়দারাবাদের বিরুদ্ধে খেলতে হবে রয় কৃষ্ণদের।