Viral Video | Russia Ukraine War: বৃদ্ধ দম্পতির গাড়িতে রুশ হামলা, মৃত্যুর সময়ও এমন প্রেম! ভিডিও দেখে কাঁদছে বিশ্ব

#কিভ: মাঝেমধ্যে যুদ্ধবিরতি ঘোষণা করলেও ইউক্রেনে লাগাতার আক্রমণ চালাচ্ছে রাশিয়া (Russia Ukraine War)। ফলে স্বাভাবিক কারণেই বেড়েই চলেছে মৃত্যুমিছিল। এর আগেও ইউক্রেনের আম জনতার উপর আক্রমণের অভিযোগ উঠেছিল রাশিয়ার বিরুদ্ধে। আর এবার একটি ভিডিও প্রকাশ্যে এল, যা কাঁদিয়ে দিয়েছে বিশ্বব্যাপী মানুষকে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, একটি রাশিয়ান ট্যাঙ্ক গুলি চালিয়ে একটি সাধারণ গাড়িকে একেবারে ধ্বংস করছে। আর সেই গাড়ির ভিতরেই ছিলেন এক বয়স্ক দম্পতি। প্রাণ বাঁচাতে তাঁরা পালিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন।

ভিডিওটিতে (Viral Video) দেখা গিয়েছে, মৃত্যুকালেও ওই দম্পতি একে-অপরকে ছেড়ে যাননি। একে-অপরকে জড়িয়ে ধরে ছিলেন। সেই দৃশ্য দেখে স্তব্ধবাক হয়ে গিয়েছে গোটা বিশ্ব। মঙ্গলবার কিয়েভের ঠিক বাইরে মাকারিভ শহরে এই ঘটনা ঘটেছে। এই এলাকাটি কয়েকদিন ধরেই রাশিয়ার নিশানায় রয়েছেন। তাই শহরবাসী পালিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছেন।

আরও পড়ুন: দিলীপ ঘোষের বাইকে বসে ‘বিপদে’, গ্রেফতারি পরোয়ানা জারি হতেই আদালতে লকেট!

কোন হুমকি ছিল না, ইউক্রেনীয় সৈন্যরা এগিয়ে আসছিল বলেও খবর ছিল না, তা সত্বেও সাধারণ মানুষের গাড়ি লক্ষ্য করে উড়িয়ে দিল রুশ সেনা। আপাত নিরীহ ভাবেই গাড়িটি এগিয়ে যাওয়ার সময় তা লক্ষ্য করে গুলি ছোড়ে রাশিয়ার ট্যাংক। এরপরই ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয় গাড়িটি। পরে যখন গাড়িটির কাছে যাওয়া যায়, তখন দেখা যায় ওই বৃদ্ধ দম্পতি একে অপরকে জড়িয়ে ধরে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন।

আরও পড়ুন: ‘ওঁরাই ঠিক করুন, কী করবেন’, স্পষ্ট বার্তা দিলীপ ঘোষের! তুমুল আলোড়ন বিজেপি-তে

প্রায় ২ সপ্তাহ হতে চলল, ইউক্রেনে আক্রমণ চালিয়ে যাচ্ছে রাশিয়া। ইউক্রেনের খারকিভ, মারিওপোল, মাইকোলেভ, লুহানস্ক, নিকোলেভের মতো শহরগুলি কার্যত ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। এত মৃত্যু, এত ক্ষয়ক্ষতি, বিশ্বজোড়া চাপানউতোর, যুদ্ধ বন্ধ করার আবেদন, কিন্তু এখনও অবধি রাশিয়ার নমনীয় হওয়ার লক্ষ্মণ দেখা যাচ্ছে না। সোমবারই বেলারুশে ইউক্রেন ও রাশিয়ার মধ্যস্থতাকারীদের দল তৃতীয়বার আলোচনায় বসেছিল। শেষপর্যন্ত কোন ফর্মুলায় এই যুদ্ধ বন্ধ হয়, সেদিকেই তাকিয়ে আন্তর্জাতিক মহল।