KKR vs MI, preview : সামনে খোঁচা খাওয়া বাঘ মুম্বই ইন্ডিয়ান্স, লড়াইয়ের জন্য সম্পূর্ণ প্রস্তুত নাইট ব্রিগেড

#পুনে: আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের রেকর্ড অতি বিবর্ণ। পরিসংখ্যান বলছে, ২৯ বারের সাক্ষাতে ২২ বার জিতেছে নীতা আম্বানির ফ্র্যাঞ্চাইজি। আর শাহরুখ খানের দলের জয় মাত্র সাতটি ম্যাচে। বুধবার অবশ্য অন্য আবহে মুখোমুখি হবে দুই দল। পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই চলতি প্রতিযোগিতায় এখনও জয়ের মুখ দেখেনি। দু’টি ম্যাচেই হেরেছেন রোহিত শর্মারা।

অন্যদিকে, তিনটির মধ্যে দুই ম্যাচে জয়ের স্বাদ পেয়েছেন শ্রেয়স আয়াররা। সেই ধারাবাহিকতা বজায় রাখাই লক্ষ্য নাইটদের। তারই মধ্যে প্যাট কামিন্সের অন্তর্ভুক্তি আরও চনমনে করে তুলেছে কেকেআর শিবিরকে। সোমবারের অনুশীলনে অধিনায়ক শ্রেয়সকে দেখা গেল ঝাঁপিয়ে বাঁহাতে ক্যাচ ধরতে। দলের টুইটার পেজে সেই ভিডিও পোস্ট করে ক্যাপশন দেওয়া হয়েছে, এ তো বাঁহাতের খেল! ভাইরাল হয়েছে সুনীল নারিনের একটি হাসিখুশি ছবিও।

অজিঙ্কা রাহানে আবার বলে সই করে ছুড়ে দিচ্ছেন ক্রিকেটপ্রেমীদের উদ্দেশে। পুল সেশনেও হাসিঠাট্টায় মাতলেন ক্রিকেটাররা। সব মিলিয়ে আত্মবিশ্বাসে ভরপুর নাইট শিবিরের ছবিই ফুটে উঠছে মহাম্যাচের আগে।তবে কম্বিনেশন নিয়ে উদ্বেগও রয়েছে। প্রশ্ন হল কামিন্স দলে আসবেন কার জায়গায়? টিম সাউদির বদলে তিনি খেলতেই পারেন। সেটাই হতে পারত সহজতম সমাধান।

কিন্তু দারুণ ছন্দে রয়েছেন সাউদি। ফলে কোপ পড়তে পারে স্যাম বিলিংসের উপর। তবে সেক্ষেত্রে ব্যাটিং গভীরতা কমবে। সেই অভাব পূরণে বিলিংসের সঙ্গে শিবম মাভিকেও বাইরে রেখে কিপার-ব্যাটসম্যান সেলডন জ্যাকসনকে খেলাতে পারে কেকেআর।  মুম্বইয়ের বিরুদ্ধে পরের ম্যাচ প্রসঙ্গে ম্যাকালাম বলেছেন, মুম্বই সবসময়ই চ্যাম্পিয়ন টিম! আমরা জানি, ওরা কী করতে পারে।

আর সেই কারণেই কামিন্সকে নিয়ে বাড়ছে প্রত্যাশা। শুধু তো পেসার হিসেবেই নয়, স্ট্র্যাটেজি তৈরিতেও তাঁকে কাজে লাগাতে চাইছেন নাইট ব্রিগেডের কোচ। অন্যদিকে মুম্বই ইন্ডিয়ান্স আজ হারের হ্যাটট্রিক এড়াতে সর্বশক্তি দিয়ে ঝাঁপাবে সেটা নিশ্চিত। রোহিত শর্মা, ঈশান কিষান, পোলার্ড, বুমরাহদের আজ মরণ-বাঁচন লড়াই।