ATK Mohun Bagan : শক্তি বাড়াতে ইস্টবেঙ্গলের নজরকাড়া এই ফুটবলারকে দলে নিল এটিকে মোহনবাগান

#কলকাতা: কয়েকদিন আগেই মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিল আগামী মরশুমের জন্য ইস্টবেঙ্গলে নজরকাড়া ফুটবলার লালরিন লিয়ানা হানামতেকে দলে নিতে পারে এটিকে মোহনবাগান। ইস্টবেঙ্গল আইএসএলে খারাপ প্রদর্শন করলেও যে কজন ফুটবলার নজর কেড়েছিল, তাদের মধ্যে অন্যতম ছিলেন মিজোরামের হানামতে। আক্রমনাত্মক এই ফুটবলার মিডফিল্ড অঞ্চলে খেলা তৈরি করতে পারেন। গোল করার ক্ষমতাও আছে।

আরও পড়ুন – Ravi Shastri, Team India : অস্ট্রেলিয়ানদের নোংরা ভাষায় আক্রমণ করতে বিরাট, পন্থদের খোলা লাইসেন্স দিয়েছিলেন শাস্ত্রী !

গতবার ইস্টবেঙ্গলের জার্সিতে দুর্দান্ত হেডে গোল করেছিলেন।মোহনবাগানের নতুন কোচ হুয়ান ফেরান্ডো আগেই কর্তাদের জানিয়েছিলেন এই মিজো ফুটবলারের কথা। প্রচুর পরিশ্রম করতে পারেন, গতি আছে। তাছাড়া বয়স কম। শোনা যাচ্ছে তিন বছরের চুক্তি করা হয়েছে তার সঙ্গে। এদিকে মঙ্গলবার থেকে যুবভারতী সংলগ্ন মাঠে অনুশীলন শুরু করে দিল এটিকে মোহনবাগান।

রয় কৃষ্ণ পিতৃহারা হয়েছেন। দুদিনের মধ্যে তার যোগ দেওয়ার কথা। আজ ২৭ জন নিয়ে অনুশীলন করল সবুজ মেরুন। প্রথমে শারীরিক সক্ষমতা, পরে সিচুয়েশন প্রাক্টিস, তারপর শেষে হাসি-ঠাট্টা চলল। ছুটি কাটিয়ে ফিরে এসেছেন আয়ারল্যান্ডের কার্ল ম্যাক হিউ। মোহনবাগানের স্প্যানিশ কোচ আশাবাদী এএফসি কাপে গোকুলাম, বসুন্ধরা এবং মাজিয়ার বিরুদ্ধে তিনটি ম্যাচ জিতেই গ্রুপ চ্যাম্পিয়ন হবেন। প্রত্যেকটি দলের খেলার ভিডিও দেখেছেন হুয়ান।

সেই অনুযায়ী পরিকল্পনা ঠিক করবেন। এদিকে এদিন এএফসির প্রতিনিধিরা ঘুরে দেখে গেলেন যুবভারতী। প্রচন্ড গরমের কারণে প্রথম দুটি ম্যাচ বিকেল পাঁচটা এবং শেষ ম্যাচ রাত নটায় হওয়ার কথা। তবে ম্যাচের সময় এখনও চূড়ান্ত বলা যাচ্ছে না। কোয়ালিফায়ার পর্বের ম্যাচ সন্ধ্যা সাতটা এবং সাড়ে সাতটায় ছিল। মোহনবাগান সচিব চাইছেন ওই সময় ম্যাচ রাখতে।

তাহলে অফিসের কাজ সেরে অনেকে দেখতে আসতে পারবেন। প্রথম ভারতীয় ক্লাব হিসেবে এএফসি কাপ চ্যাম্পিয়ন হতে চাই এটিকে মোহনবাগান। কিন্তু কাজটা যে কঠিন সেটা বিলক্ষণ জানেন স্প্যানিশ ম্যানেজার। এর আগে ইস্টবেঙ্গল এবং ডেমপো এই টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছিল।