East Bengal : ফের চমক! জামশেদপুরের তরুণ ফুটবলারকে দলে নিয়ে শক্তি বাড়াল ইস্টবেঙ্গল

#কলকাতা: শোনা যাচ্ছে ভেতর ভেতর ইনভেস্টর বা স্পন্সর নিয়ে অনেকটাই এগিয়ে গিয়েছে ইস্টবেঙ্গল। শ্রী সিমেন্ট দায়িত্ব ছাড়ার পর ইস্টবেঙ্গল কর্তারা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয়েছিলেন। পাশাপাশি বাংলাদেশের বসুন্ধরা গ্রুপ ছাড়াও বেশকিছু স্পন্সরদের সঙ্গে কথা চালাচ্ছিল লাল হলুদ। শেষ দু বছরের ব্যর্থতা ভুলতে মরিয়া তারা। দল গঠনের কাজ আরও এগোল ইস্টবেঙ্গলের।

আরও পড়ুন – Virat Kohli, RCB : সমালোচকদের চুপ করালেন কিং কোহলি, ‘বিরাট’ রান পেলেন শেষ পর্যন্ত

শনিবার জামশেদপুর এফসি-র প্রতিভাবান মিডফিল্ডার মোবাশির রহমানকে সই করাল লাল-হলুদ। ২৪ বছরের এই ফুটবলার এ বারের লিগ-শিল্ডজয়ী জামশেদপুর দলে ছিলেন। তাঁকে তিন বছরের চুক্তিতে সই করানো হয়েছে। রহমানের বাবা মহম্মদ শফিক বিহারের হয়ে ফুটবল খেলেছেন। ২০০৮ সালে চণ্ডীগড় ফুটবল অ্যাকাডেমি থেকে ডাক পান তিনি।

কিন্তু তখনই তাঁকে সেখানে পাঠাতে চাননি মা-বাবা। ছেলেকে ফুটবল খেলতে দেবেন কিনা সে ব্যাপারে তখনও নিশ্চিত ছিলেন না তাঁরা। তবে দু’বছর পর মা-বাবাকে বুঝিয়ে সেখানেই প্রশিক্ষণ নিতে যান রহমান। চার বছর কাটিয়ে যোগ দেন টাটা ফুটবল অ্যাকাডেমিতে। সেখান থেকে ২০১৮-এ জামশেদপুরের প্রাক মরসুম প্রস্তুতি শিবিরে যোগ দেন। এর পর সেই ক্লাবের হয়েই পেশাদার চুক্তিতে সই করেন।

এখনও পর্যন্ত জামশেদপুরের হয়ে মোট ৫৩টি ম্যাচে খেলেছেন তিনি। একটি গোল রয়েছে। গত মরসুমে তিনি ১৩টি ম্যাচ খেলেছেন। জামশেদপুরের লিগ-শিল্ডজয়ী দলে গুরুত্বপূর্ণ ভূমিকা নেন। শ্রী সিমেন্ট ক্রীড়াসত্ত্ব ফিরিয়ে দেওয়ার পর থেকেই দল গঠনের কাজে জোর দিয়েছে ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই মুম্বই সিটি এফসি থেকে মহম্মদ রাকিপ এবং এফসি গোয়া থেকে ইভান গঞ্জালেজকে সই করিয়েছে তারা।

এছাড়া সার্থক গোলুই সই করেছেন ইস্টবেঙ্গলে। বিদেশি নির্বাচন এবং বাকি ফুটবলারদের বেছে নেওয়া ধীরে সুস্থে হবে। কেরলের সন্তোষ ট্রফি থেকে ফুটবলার তোলার ভাবনা আছে লাল-হলুদের। প্রাক্তন ফুটবলারদের মতামত গুরুত্ব দেওয়া হবে ফুটবলার নির্বাচন করার ক্ষেত্রে।