Qatar World Cup tickets : টিকিটের হাহাকার! বিশ্বকাপে সবচেয়ে বেশি আবেদন মেসির আর্জেন্টিনার জন্য!

#দোহা: ফুটবল বিশ্বকাপে ব্রাজিল, জার্মানি, ইংল্যান্ড, ফ্রান্স এমনকি রোনালদোর পর্তুগালকে হারিয়ে দিল আর্জেন্টিনা। টিকিটের লড়াইয়ে বাকিদের অনেক পেছনে ফেলেছে মারাদোনার দেশ। বেশি টাকা দিয়েও মানুষ রাজি একটা আর্জেন্টিনার টিকিটের জন্য। কাতার বিশ্বকাপের ৭ মাস বাকি থাকলেও টিকিট বিক্রি নিয়ে চলছে মাতামাতি। সর্বশেষ রাউন্ডে সারাবিশ্ব থেকে মোট ২ কোটি ৩৫ লাখ টিকিটের আবেদন জমা পড়েছে।

আরও পড়ুন – Mohammad Sami, Pakistan : শোয়েবের থেকেও জোরে বল করেছিলাম! স্বীকৃতি পাইনি, দাবি এই ফাস্ট বোলারের

যদিও সাধারণ মানুষের জন্য প্রায় ২০ লাখ টিকিট বরাদ্দ থাকছে। আর স্পনসর এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের জন্য বরাদ্দ থাকছে ১২ লাখ টিকিট। ২ কোটি ৩৫ লাখ আবেদনের সবচেয়ে বেশি আবেদন করা হয়েছে আর্জেন্টিনার ম্যাচগুলো দেখার জন্য। কারণ, এটাই মহাতারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। ফিফা জানিয়েছে, ১৮ ডিসেম্বরের ফাইনালের পাশাপাশি সবচেয়ে বেশি আগ্রহের কেন্দ্রে থাকা ৪টি ম্যাচের মধ্যে তিনটিই আর্জেন্টিনার।

সেগুলো হলো- গ্রুপ পর্বে আর্জেন্টিনা বনাম মেক্সিকো, আর্জেন্টিনা বনাম সৌদি আরব এবং আর্জেন্টিনা বনাম পোল্যান্ড। অন্য ম্যাচটি হলো ইংল্যান্ড বনাম যুক্তরাষ্ট্রের। তবে আবেদনকারী সবার এই ম্যাচগুলো দেখার সৌভাগ্য হবে না। যেসব ম্যাচের বরাদ্দকৃত টিকিটের চেয়ে আবেদন বেশি হবে, সেসব ম্যাচের টিকিট দেওয়া হবে লটারির মাধ্যমে।

আসন্ন বিশ্বকাপে সবচেয়ে দামি টিকিট হবে ফাইনালের। দাম ১ হাজার ৬০০ ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় এক লাখ টাকা। আর সবচেয়ে কম দামি টিকিট থাকছে কাতারের মানুষ এবং সেখানে কাজ করতে যাওয়া অভিবাসী শ্রমিকদের জন্য। তারা মাত্র ১০ ডলারে গ্রুপ পর্বের ম্যাচের টিকিট কিনতে পারবেন। টিকিট নিয়ে লটারির ফলাফল প্রকাশ শুরু হবে আগামী ৩১ মে।

আগামী ২১ নভেম্বর সেনেগাল ও নেদারল্যান্ডসের ম্যাচ দিয়ে বিশ্বকাপের পর্দা উঠবে। ফাইনাল ১৮ ডিসেম্বর। লিওনেল মেসি ছাড়াও ডি মারিয়া, গঞ্জালেস, লো সেলসো, লাউতারো মার্টিনেজদের নিয়ে তৈরি আর্জেন্টিনা এবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারে প্রবল সম্ভাবনা আছে।