ATKMB vs Basundhara : যুবভারতীতে মোহনবাগানের গোলের কালবৈশাখী! উড়ে গেল বাংলাদেশের বসুন্ধরা

এটিকে মোহনবাগান – ৪

বসুন্ধরা কিংস – ০

#কলকাতা: এএফসি কাপের প্রথম ম্যাচে গোকুলাম কেরলের কাছে বাজেভাবে হাড় নাড়িয়ে দিয়ে গিয়েছিল এটিকে মোহনবাগানের আত্মবিশ্বাস। এত দামি দল হওয়া সত্ত্বেও আই লিগের দলের কাছে হার মেনে নেওয়া যায়নি। আশঙ্কা ছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন দল বসুন্ধরা কিংস ম্যাচের এটিকে মোহনবাগান কতটা কি করতে পারবে। বাংলাদেশের ক্লাবটিকে ৪-০ গোলে হারিয়ে এএফসি কাপে নিজেদের বাঁচিয়ে রাখল এটিকে মোহনবাগান।

কোলাসোর হ্যাটট্রিকের পাশাপাশি অপর গোল ডেভিড উইলিয়ামসের। এটিকে মোহনবাগানের আক্রমণের ঝড়ে উড়ে গেল বাংলাদেশের দল। গোয়ার লিস্টন কোলাসো বুঝিয়ে দিলেন কেন তিনি এই মুহূর্তে দেশের সেরা উইঙ্গার। পরিবর্ত হিসেবে ৭০ মিনিটে মাঠে নেমে ডেভিড উইলিয়ামস বসুন্ধরার কফিনে শেষ পেরেক পুঁতে দিলেন।

কালবৈশাখী ছাপিয়ে যুবভারতী দেখল সবুজ মেরুন ঝড়। যে ঝড় আটকানোর রাস্তা জানা ছিল না বসুন্ধরার। কমপ্লিট টিম গেম উপহার দিল হুয়ান ফেরান্ডোর ছেলেরা। ভাগ্য ভাল থাকলে ব্যবধান বাড়তে পারত। ম্যাচের বয়স তখন চার মিনিট। দু’দলের খেলোয়াড়রা সবে একে অপরকে মেপে নেওয়া শুরু করেছেন। এর মধ্যেই আকাশ কালো করে বৃষ্টি নামল যুবভারতীতে।

তার আগে প্রবল ঝড়ে উড়ে গেল স্টেডিয়ামের একটি অংশের চাল। সরাসরি তা বসুন্ধরা কিংসের রিজার্ভ বেঞ্চের সামনে এসে পড়ল। কিছুক্ষণ পরেই সাইডলাইনের ধারে যে বিজ্ঞাপনী ব্যানার থাকে, তা প্রবল ঝড়ের দাপটে ছড়িয়ে ছিটিয়ে গেল।রেফারি সাময়িক ভাবে ম্যাচ বন্ধ করে রেখেছিলেন। দু’-তিন মিনিট বন্ধ থাকার পর ফের ম্যাচ চালু করেন। কিন্তু পরিস্থিতির তাতে কোনও উন্নতি হল না।

ফলে আরও সাত মিনিট ম্যাচ চালিয়ে ফের বন্ধ করে দিতে বাধ্য হলেন চিনা তাইপেইয়ের রেফারি চেন সিন চুয়ান। ফুটবলাররা ফিরে গেলেন ড্রেসিংরুমে। অতীতে কবে এ ভাবে ঝড়বৃষ্টির কারণে যুবভারতীতে ম্যাচ বন্ধ হয়েছে তা কেউই মনে করতে পারছেন না। প্রেস বক্সেও ছাদ চুঁইয়ে জল পড়তে থাকে।মাঠ পর্যবেক্ষণে নেমেছেন রেফারি ও ম্যাচ কমিশনাররা।

আবহাওয়া খেলা চালিয়ে যাওয়ার উপযোগী কিনা তা দেখার জন্য ৩০ মিনিট পর্যন্ত অপেক্ষা করবেন তাঁরা। তবে রেফারি ও ম্যাচ কমিশনাররা যখন মাঠ পর্যবেক্ষণে যান, তখনো বৃষ্টি চলছিল। ম্যাচ করা যাবে কি না প্রশ্ন দেখা দিয়েছিল। কিন্তু ম্যাচ হল। সহজ জয় তুলে নিল এটিকে মোহনবাগান। বুঝিয়ে দিল প্রথম ম্যাচের পরাজয়ের হ্যাংওভার তারা কাটিয়ে উঠেছে।

শেষ ম্যাচে মালদ্বীপের মাজিয়াকে বড় ব্যবধানে হারাতে চাইবে সবুজ মেরুন। ওই ম্যাচে ফেরানো হতে পারে ফরাসি ফুটবলার হুগো বুমুকে। ফলে গ্রুপের শীর্ষে থেকেই পরবর্তী রাউন্ডে যাওয়ার চেষ্টা করবে এটিকে মোহনবাগান।