Kesariya: ফের সুর চুরির দায় প্রীতমের ঘাড়ে, ‘কেসরিয়া’র সঙ্গে ৩টি গানের মিল পেলেন নেটিজেনরা

#মুম্বই: গত ১৪ এপ্রিল রণবীর কপূর এবং আলিয়া ভাটের বিয়েতে দুই পংক্তি উপহার দিয়েছিলেন অয়ন মুখোপাধ্যায়। সেই দুই পংক্তি এ বার আপাদমস্তক এসে হাজির। সেই ১৪ এপ্রিল থেকে মাতামাতি চলছে ‘কেসরিয়া’ গানটি নিয়ে। প্রীতমের সুরে অভিজিৎ সিংয়ের গলায় ওই টুকরো গানটুকু সারা দিন শুনতেন কত মানুষ! কিন্তু হায়, সম্প্রতি গোটা গানটি মুক্তি পেতেই সব জলে গেল। চর্চায় এখনও সেই গানই। কিন্তু ছিল প্রশংসা, হয়ে গেল নিন্দা। গোটা গানটি শুনে শ্রোতাদের অধিকাংশের মন ভেঙেছে। কারও সুর ভাল লাগেনি, কারও কথা। কিন্ত এ যে আলিয়া-রণবীরের নিজস্ব প্রেমের গান! তাতেও ভরাডুবি।

সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে এই গানের সমালোচনায়। অনেকে এই গানটির সঙ্গে মোট তিনটি গানের মিল পেয়েছেন। প্রীতমের বিরুদ্ধে ‘সুর চুরি’র অভিযোগ এসেছে।

প্রথম গানটি খোদ প্রীতমেরই। ‘যব হ্যারি মেট সজল’ ছবির ‘হাওয়ায়েঁ’। গেয়েছিলেন অরিজিৎই।

আরও পড়ুন: সামান্থা যদি ব্যাচেলরেট পার্টি করেন তাহলে হোস্ট হতে হবে রণবীর সিংকে

‘কেসরিয়া তেরা ইশক হ্যায় পিয়া রং যাউ যো ম্যায় হাত লাগাউ।’ গানের মূল অংশের সঙ্গে কেউ কেউ মিল পেয়েছেন রাজস্থানী এক লোকগানের সঙ্গে। নাম, ‘চরকা’। গেয়েছেন লখিন্দর ওয়াডালি এবং পূরণ ওয়াডালি।

 

View this post on Instagram

 

A post shared by Chandni Mimic? (@chandnimimic)

তিন নম্বর গানটি হল, ‘এক চল্লিশ কি লাস্ট লোকাল’ ছবির গান ‘লারি ছুটে’। গানটি তৈরি করেছিলেন পাকিস্তানি রক ব্যান্ড ‘কল’। ২০০৭ সালে এই গান রাতারাতি জনপ্রিয় হয়েছিল।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে এই নিয়ে চর্চা শুরু হয়েছে। কেবল চর্চা নয়, গানগুলির ক্লিপ ব্যবহার করে, বা কেবল অডিও ব্যবহার করে ‘কেসরিয়া’র সঙ্গে সুরে সুরে মেলানো হচ্ছে।

আরও পড়ুন: জুনিয়র কাপুরের নামের শুরুটা কি ‘R’ দিয়েই? সরাসরি জবাব দিলেন রণবীর-আলিয়া

যদিও প্রীতমকে বাঁচাতেও আসছেন অনেক ভক্ত। তাঁদের মতো গান এক রকম লাগার কারণ রাগ এক। এ সব ক্ষেত্রে সুর মিলতেই পারে।