East Bengal : চূড়ান্ত ফিটনেসের লক্ষ্যে ইস্টবেঙ্গল ফুটবলারদের হাড় ভাঙা পরিশ্রম করাচ্ছেন কনস্ট্যানটাইন

#কলকাতা: দায়িত্ব নিয়েই তিনি বলে দিয়েছিলেন চ্যাম্পিয়ন হতে না পারলেও ইস্টবেঙ্গলের বিরুদ্ধে খেলতে ভয় পাবে সব দল। আসলে নিজের কোচিং এর ওপর এতটাই ভরসা রয়েছে স্টিফেন কনস্টানটাইনের। চূড়ান্ত ফিটনেস এবং ডিফেন্স জমাট রাখা, এই দুটোই স্টিফেনের মূলমন্ত্র। লগ্নিকারী সংস্থা ইমামির সঙ্গে গাঁটছড়া বাঁধার পর চেনা ছন্দে ইস্টবেঙ্গল। সকাল ও বিকেল, দু’বেলাই চুটিয়ে অনুশীলন হচ্ছে লাল-হলুদে।

আরও পড়ুন – Ravi Dahiya : কুস্তিতে সোনার ঝড় ভারতের ! রবি, ভিনিশ এবং নবীন কুমার ইতিহাস লিখলেন

বিনো জর্জ এবং স্টিফেন কনস্টানটাইনের তত্ত্বাবধানে গা ঘামাচ্ছেন রিজার্ভ ও প্রধান দলের ফুটবলাররা। এছাড়াও চলছে ইস্টবেঙ্গল ফুটবল ও ক্রিকেট স্কুলের অনুশীলনও। বহু বছর পর প্রিয় ক্লাবের মাঠ সরগরম হওয়ায় খুশি সদস্য-সমর্থকরা। এদিন সকালে বৃষ্টির মধ্যেই রিজার্ভ দলকে পরখ করে নেন কোচ বিনো জর্জ।

আর বিকেলে মূল দল নিয়ে প্রস্তুতি সারেন হেড কোচ স্টিফেন কনস্টানটাইন। মূলত ফুটবলারদের ফিটনেসের উপর জোর দিচ্ছেন ব্রিটিশ কোচ। একইসঙ্গে চলছে পাসিং ফুটবল। ফুটবলারদের চাপ কাটাতে প্রস্তুতির মাঝে ছেলেদের সঙ্গে খুনসুটি করতে দেখা গেল স্টিফেনকে। ডুরান্ড কাপের আগে হাতে এখনও দু’সপ্তাহ সময় রয়েছে। তার আগে পুরো দল গুছিয়ে নেওয়াই লক্ষ্য লাল-হলুদ কোচের।

আগামী দু-একদিনের মধ্যেই বিদেশি ফুটবলার চূড়ান্ত হয়ে যাবে বলেই আশাবাদী লাল-হলুদ টিম ম্যানেজমেন্ট। এদিকে, শনিবার অনুশীলনে চোট পেলেন সার্থক গোলুই। মাঠের ধারে পায়ে বরফ বেঁধে বসে থাকতে দেখা যায় তাঁকে। যদিও চোট গুরুতর নয়।

এদিকে, ৭০ তম রাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৪৮১ পয়েন্ট নিয়ে শিরোপা জিতল ইস্টবেঙ্গল ক্লাব। ৪৪৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করে মোহন বাগান। এই নিয়ে টানা দ্বিতীয়বার রাজ্য অ্যাথলেটিক্স চ্যাম্পিয়ন হল লাল-হলুদ ব্রিগেড।