Mohun Bagan : ডুরান্ড কাপে নামার আগে হঠাৎই সবার চোখের আড়ালে অনুশীলন এটিকে মোহনবাগানের

#কলকাতা: শেষ কয়েকদিন সবার চোখের সামনে অনুশীলন করলেও, ডুরান্ড কাপে নামার দুদিন আগে থেকে ভাল বদল এটিকে মোহনবাগানের। স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্ডো নিয়ম জারি করেছেন সবার চোখের আড়ালে অনুশীলন করবেন শেষ তিন দিন। এমনিতে ভারতীয় ফুটবল সাসপেন্ড হওয়ার কারণে এএফসি কাপে এটিকে মোহনবাগানের ভাগ্য অনিশ্চিত।

আরও পড়ুন – Vladimir Putin : ১০ টি করে সন্তানের জন্ম দিতে হবে রুশ মহিলাদের! প্রেসিডেন্ট পুতিনের এবার নতুন দাওয়াই

আপাতত সব ফোকাস ডুরান্ড কাপে। হাতে থাকা পোগবা, হ্যমিল, কার্ল, হুগো এবং জনির খেলতে কোন অসুবিধে নেই। আর অস্ট্রেলিয়ার পেত্রাটসকে ডুরান্ড কাপে আনা হবে না সেটা জানাই ছিল। নিয়ম মত তার আসতে কোন সমস্যা নেই। শনিবার রাজস্থানের বিরুদ্ধে ডুরান্ড কাপ অভিযান শুরু করছে সবুজ মেরুন।

বিপক্ষ দল সম্পর্কে সেভাবে ধারণা নেই কোচের। এমনিতে শক্তিতে এগিয়ে থাকলেও বিপক্ষ দলকে ছোট করে দেখতে নারাজ হুয়ান। তার মতে যেকোনো টুর্নামেন্টের প্রথম ম্যাচ সবচেয়ে বেশি কঠিন। তবে মনে করা হচ্ছে ক্লোজ ডোর অনুশীলনে বেশ কিছু নতুন মুভমেন্ট রপ্ত করার চেষ্টা করবেন কোচ। রয় কৃষ্ণ, প্রবীর দাস, সন্দেশদের মত অভিজ্ঞ ফুটবলাররা দল ছেড়েছেন।

তাই যারা এসেছেন তারা উপযুক্ত এটা প্রমাণ করার চাপ থাকবে। হুয়ান নিজেও জানেন কৃষ্ণ এবং সন্দেশকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়ে তিনি সাহস দেখিয়েছেন। তাই এই দুই জায়গায় ফুটবলাররা মাঠে নেমে কতটা নিজেদের প্রমাণ করতে পারেন নজর থাকবে সকলের। জয় তুলে নিতে মরিয়া থাকবে এটিকে মোহনবাগান।

ডুরান্ড কাপে এফসি গোয়ার হয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন হুয়ান। এবার এটিকে মোহনবাগানের জার্সিতে হতে হবে, এমন একটা অলিখিত চাপ তার ওপর আছে। তাছাড়া বৃহস্পতিবার মুম্বই সিটি এফসি নৌবাহিনীকে ৪-১ গোলে হারিয়ে দেওয়ার কারনে গোল পার্থক্য নিয়ে চাপ থাকবে কলকাতার দলের।

তবে হুয়ান এবং তার ফুটবলাররা আশাবাদী নিজেদের যোগ্যতা অনুযায়ী খেলতে পারলে ডুরান্ড কাপে চ্যাম্পিয়ন হওয়া অসম্ভব নয়। তাছাড়া আইএসএলর জন্য এই টুর্নামেন্ট অ্যাসিড টেস্ট। আগামী ২৮ আগস্ট কলকাতা ডার্বি। তবে সেটা নিয়ে এখনই ভাবতে রাজি নন সবুজ মেরুন কোচ। তার আগে দুটো ম্যাচে ভাল ব্যবধানে জেতাই লক্ষ্য তার।