পাকিস্তানি পেসারের অনুরোধ রাখলেন বিরাট, কোহলির কোন উপহার পেয়ে আত্মহারা রউফ ?

#দুবাই: ভারত বনাম পাকিস্তান এশিয়া কাপের টি টোয়েন্টি ম্যাচের শেষে দেখা গেল এক অদ্ভুত দৃশ্য। পাকিস্তানের ফাস্ট বোলার হ্যারিস রউফ এবং বিরাট কোহলি বাউন্ডারি লাইনে কিছু কথা বলছেন। তারপর দুজনে হ্যান্ডশেক করলেন। হ্যারিসকে নিজের ভারতীয় দলের একটা জার্সি উপহার দিলেন বিরাট কোহলি। ওপরে নিজের অটোগ্রাফ দিলেন কিং কোহলি।

এই ম্যাচটা ছিল বিরাট কোহলির শততম টি টোয়েন্টি ম্যাচ। ফলে বিশেষ মুহূর্ত তো বটেই। যখন পাকিস্তানি জোরে বোলাররা গতির আগুন ছোটাছেন, সেই সময় দাঁড়িয়ে গেলেন কোহলি। আসলে পাকিস্তানের বিরুদ্ধে বরাবর ভাল খেলেন তিনি। মোট ৮ টি টি টোয়েন্টিতে ৩৪৬ রান করেছেন, গড় ১১০।

আরও পড়ুন – ডার্বি হেরে গেলেও ইস্টবেঙ্গলের বড় প্রাপ্তি ডিফেন্ডার ইভান এবং কিরিয়াকুর লড়াই, বলছেন কোচ

আসলে হ্যারিস রউফ বিরাট কোহলির বড় ভক্ত। বছর তিনেক আগে অস্ট্রেলিয়ার মাটিতে নেট বোলার হিসেবে প্রথম বল করেছিলেন কোহলিকে। তারপর ভাল খেলার সুবাদে পাকিস্তান জাতীয় দলে ডাক পান। ১৪৫ কিলোমিটারে বল করতে পারেন। রউফ জানিয়েছেন বিরাট কোহলির একটা জার্সি নিজের বাড়িতে রাখার ইচ্ছে বহুদিন ধরে ছিল তার।

তিনি ম্যাচ শুরু হওয়ার আগেই সেটা জানিয়ে রেখেছিলেন বিরাটকে। তিনি অভিভূত বিরাট সেটা মনে রেখেছিলেন। আসলে বিরাট কোহলির ভক্তের সংখ্যা পাকিস্তানে কিছু কম নয়। তাদের দেশের মানুষ চান অন্তত একবার পাকিস্তানের মাটিতে বিরাট কোহলির পা পড়ুক। কিন্তু সেটা কবে সম্ভব জানা নেই।

তবে পাকিস্তান দলের অধিকাংশ ক্রিকেটারও বিরাট কোহলিকে মাঠের বাইরে একজন জেন্টলম্যান এবং দক্ষ ক্রিকেটার হিসেবেই দেখেন। এর আগেও বাবর, রিজওয়ানদের টিপস নিতে দেখা হয়ে গেছে কিং কোহলির কাছে। এর আগেও প্রাক্তন পাকিস্তানি তারকা শাহিদ আফ্রিদির অনুরোধে তাকে নিজের সই করা জার্সি পাঠিয়েছিলেন বিরাট। করাচিতে নিজের বাড়িতে কাঁচের বাক্সে সেই জার্সি সাজিয়ে রেখেছেন আফ্রিদি।

হ্যারিস জানিয়েছেন বিরাট কোহলির মত জ্ঞানী ক্রিকেটারের সঙ্গে সময় কাটাতে পেরে তিনি নিজে উপকৃত। তাছাড়া তার পরিবারের অধিকাংশ মানুষ নাকি বিরাট কোহলির ভক্ত জানিয়েছেন রউফ।