৩৮ অল আউট! হংকং- কে নিয়ে ছেলে খেলা রিজওয়ান, নাসিমদের! রবিবার ফের মুখোমুখি ভারত পাকিস্তান

#শারজা: ভারতের বিরুদ্ধে দ্বিতীয়বার মুখোমুখি হতে গেলে পাকিস্তানকে জিততে হত হংকংয়ের বিরুদ্ধে। এশিয়া কাপের সুপার ফোরে ইতিমধ্যে প্রবেশ করেছিল আফগানিস্তান, ভারত ও শ্রীলঙ্কা। আজকের ম্যাচে যেই দল জিতবে তারা চতুর্থ দল হিসেবে সুপার ফোরে প্রবেশ করত। ফলে পাকিস্তানের কাছে চ্যালেঞ্জ ছিল হংকংকে পরাস্ত করা। ধারে ভারে এগিয়ে ছিল পাকিস্তান।

কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করে হংকং। ফলে তারা জায়ান্ট কিলার হতে পারে। দুই দলের মধ্যে ক্রিকেটীয় ইতিহাস খুব একটা বেশি নেই। ফলে হংকংয়ের কাছে ইতিহাসে ছাপ ফেলার জন্য গুরুত্বপূর্ণ এই ম্যাচ। ভারতের বিরুদ্ধে হংকংকে ডুবিয়েছে তাদের বোলিং। এক্ষেত্রে বোলিংটা ধরতে পারে তারা কিন্তু কেল্লাফতে করতে পারত।

পাকিস্তান ম্যাচটাকে হাল্কা চালে নিতে পারে কিছুটা। তার কারণ অবশ্যই তাদের শক্তি। ম্যাচের আগের দিন বাবর আজম ব্রিগেড অনুশীলন করেননি। এদিনও ব্যর্থ বাবর আজম। মাত্র ৯ রান করে ফিরে যান পাকিস্তান অধিনায়ক। কিন্তু লম্বা পার্টনারশিপ তৈরি করেন রিজওয়ান এবং ফখর জামান। রিজওয়ান অপরাজিত থাকেন ৭৮। ফখর করেন ৫৩।

শেষদিকে খুশিদিল ৩৫ রানের ধ্বংসাত্মক ইনিংস খেলেন। পাকিস্তান মোট ১৯৩ রান তোলে। হংকং এর বিরুদ্ধে ভারত করেছিল ১৯২। কিন্তু আগের দিন হংকং দলের যে ব্যাটিং ভারতের কাল ঘাম ছুটিয়ে দিয়েছিল, পাকিস্তানের সামনে সেই ব্যাটিং আত্মসমর্পণ করল। নিজকাত খান (৮), মোরতাজা (২), বাবর হায়াত (০), কিঞ্চিৎ (৬), এজাজ খান ( ১), স্কট (৪), হারুন (৩) – স্কোরবোর্ড পুরো যেন টেলিফোন নম্বর।

দেখে মনে হচ্ছিল নিজেরা আত্মঘাতী হচ্ছে হংকং ব্যাটসম্যানরা। ভারতের বিরুদ্ধে মাত্র চল্লিশ রানে হারা দলটা, আজ পাকিস্তান বোলিং লাইন আপের সামনে পাড়ার দল পরিণত হবে এতটা ভাবা যায়নি। এর ফলে আগামী রবিবার অর্থাৎ পরশুদিন ফের মুখোমুখি ভারত পাকিস্তান। ১৫৫ রানে জিতল পাকিস্তান। ৩৮ রানে অলআউট হংকং। এশিয়া কাপের ইতিহাস সর্বনিম্ন স্কোর, শারজায় সর্বনিম্ন। নতুন লজ্জা নিয়ে বিদায় নিল হংকং।