দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বুমরাহর পরিবর্তে দলে সিরাজ, হোয়াইটওয়াশ লক্ষ্য ভারতের

#গুয়াহাটি: ভারতের জার্সিতে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে না জসপ্রীত বুমরাহকে। ভারতীয় ক্রিকেটের জন্য এটা কত বড় ধাক্কা আলাদা করে বলার প্রয়োজন নেই। কারণ দলের প্রধান স্ট্রাইক বোলার হিসেবে ধরা হচ্ছিল বুমরাহকে। ডেথ ওভারে তার ক্ষমতা ভারতের সম্পদ। কিন্তু সেটাই পাবে না ভারত।

তবে আপাতত টিম ইন্ডিয়ার লক্ষ্য দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে বাকি দুটি টি-টোয়েন্টি ম্যাচ জেতা। হোয়াইটওয়াশ করে সিরিজ জয়ের লক্ষ্যে ভারত। বুমরাহর পরিবর্তে দলে নেওয়া হয়েছে মহম্মদ সিরাজকে। এই দুটি ম্যাচের জন্য। তবে বিশ্বকাপে শামি অথবা দীপক চাহারের মধ্যে একজনকে বেছে নিতে হবে।

সিরাজ আজ পর্যন্ত ভারতের জার্সিতে পাঁচটি টি-টোয়েন্টি খেলেছেন। নিয়েছেন পাঁচটি উইকেট। ভারতের জার্সিতে শেষ টি-টোয়েন্টি খেলেছিলেন ফেব্রুয়ারিতে। তবে বিশ্বকাপে শামি নয়, কিছুটা এগিয়ে রয়েছেন দীপক চাহার। শুরুর দিকে বল সুইং করানোর ক্ষমতা এবং প্রয়োজনে ব্যাট হাতে রান করার ক্ষমতা তাকে এই সুবিধা দিচ্ছে।

অস্ট্রেলিয়ার মাটিতে শামির থেকে বেশি কার্যকরী হওয়ার সম্ভাবনা দীপকের। তবে একটি ম্যানেজমেন্ট চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করেনি। অভিজ্ঞতার জন্য শেষ মুহূর্তে যদি শামিকে দলে নেওয়া হয় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না। গুয়াহাটির মাঠে শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলবে ভারত। প্রথম ম্যাচে উড়ে যাওয়ার পর এই ম্যাচে জোরদার কাম ব্যাকের চেষ্টায় থাকবে আফ্রিকান সিংহরা।