দেশবাসীকে দীপাবলীর শুভেচ্ছা কিং কোহলির, কাপ জেতার শপথ নিলেন রাজা

#মেলবোর্ন: কয়েক ঘন্টা আগে ভারতবাসীকে আগামী দীপাবলীর উপহার দিয়েছেন তিনি। পাকিস্তানকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের শুভ সূচনা করেছে ভারত। সেটা একমাত্র সম্ভব হয়েছে বিরাট কোহলির ব্যাটে। এরকম ইনিংস স্বপ্নে পাওয়া যায়। এরকম ব্যাটিং কল্পনার বাইরে। যারা খেলা দেখেছেন তাদের সামনে আর বর্ণনা করার প্রয়োজন নেই বিরাট কোহলির অমর সেই ইনিংস।

আরও পড়ুন – বেকার গলাবাজি পাকিস্তানিদের! নো বল, ফ্রি হিট আউটের নিয়মে আইসিসির রায় কোহলির পক্ষে

সোমবার মেলবোর্ন থেকে ভারতবাসীকে দীপাবলীর শুভেচ্ছা জানালেন বিরাট কোহলি। তিনি লিখেছেন, শুভ দীপাবলি জানাচ্ছি সকলকে। আলোর উৎসব আপনাদের শান্তি, আনন্দ এবং সমৃদ্ধি এনে দিক। সকলে ভাল থাকুন। সারা পৃথিবীতে ছড়িয়ে ছিটিয়ে থাকা তার ভক্তরা পাল্টা জবাব দিয়েছেন। ভালোবাসায় ভরিয়ে দিয়েছেন প্রিয় ক্রিকেটারকে।

এদিকে বিসিসিআই সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে বিরাটের সঙ্গে হার্দিক পান্ডিয়ার একটি ভিডিও পোস্ট করেছে। সেখানে দুজনকে আলোচনা করতে শোনা যাচ্ছে পাকিস্তান ম্যাচ নিয়ে। হার্দিক বলছেন আমি নিজে জীবনে অনেক ছক্কা মেরেছি। কিন্তু যেখানে আমরা বেশিরভাগ ব্যাটসম্যান গতকাল পাকিস্তানের হ্যারিস রউফকে মারতে পারিনি, সেখানে বিরাট কোহলির ওকে মারা দুটি ছক্কা মনে থাকবে চিরকাল।

মেলবোর্নের ৯০ মিটার বাউন্ডারিতে ওই দুটি ছয় একমাত্র বিরাট কোহলির পক্ষে সম্ভব। আমি চেষ্টা করলেও মারতে পারব না। কোহলি হার্দিককে পাল্টা প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, মনে রাখবেন এই জয়ের পেছনে হার্দিক বিরাট অবদান রেখেছে। বল হাতে তিনটে উইকেট এবং ব্যাট হাতে ৪০ রান। আমাদের ইনিংসের প্রথম ছক্কা আসে ওর ব্যাট থেকে।

ওর জন্যই আমি সাহস ফিরে পাই। তাই শেষ পর্যন্ত লড়ে যেতে পেরেছিলাম। বিরাট জানিয়েছেন পাকিস্তানের বোলিং লাইন আপ টুর্নামেন্টের অন্যতম সেরা। ফাস্ট বোলিং সকলের সেরা। টুর্নামেন্টের শুরুতেই এমন একটা ম্যাচ জিততে পারলে এমনিতেই আত্মবিশ্বাস বেড়ে যায়। এরপর দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, নেদারল্যান্ডস ম্যাচ আছে। সেগুলো কম কঠিন হবে না। তবে দেশবাসীর জন্য এবার চ্যাম্পিয়ন হওয়ার শপথ নিয়েছেন কিং কোহলি।