ডনের শহরে পৌঁছে এবার বাঘ শিকারের অপেক্ষায় কিং কোহলি! শেয়ার করলেন ছবি

#অ্যাডিলেড: অস্ট্রেলিয়ার মধ্যে ব্যাটসম্যানদের স্বর্গরাজ্য বলা হয় অ্যাডিলেড ওভালকে। এই মাঠের ইতিহাস বহু পুরনো। কিংবদন্তি ডোনাল্ড ব্যাডম্যানের বাড়ি কেনসিংটন এখান থেকে ১৫ মিনিটের রাস্তা। আর এই মাঠেই অতীতে বহু সুখের স্মৃতি রয়েছে টিম ইন্ডিয়ার।

রাহুল দ্রাবিড়ের অসাধারণ ইনিংস, বিরাটের নিজের সেঞ্চুরি যেমন রয়েছে, তেমনই অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই মাঠেই টেস্ট ক্রিকেটে ৩৬ অলআউট হওয়ার ঘটনা ঘটেছিল। ইতিহাসে যা সামার অফ ৩৬ নামে বিখ্যাত। এবার ভারতের পরবর্তী চ্যালেঞ্জ এই মাঠেই। মাঝে একটা দিন।

আরও পড়ুন – বিশ্বের সেরা মিডল অর্ডার ব্যাটসম্যান! সূর্য কুমারের প্রশংসায় পঞ্চমুখ আক্রম থেকে মিসবাহ

বুধবার অ্যাডিলেডে ভারত বনাম বাংলাদেশ। পরিসংখ্যান, ইতিহাস, গভীরতা এবং শক্তির বিচারে অনেক এগিয়ে থাকলেও বাংলাদেশকে ছোট করে দেখার জায়গা নেই ভারত। যদিও সেদিন বৃষ্টির সম্ভাবনা প্রবল। ম্যাচ ভেস্তে যেতে পারে। পুরোটাই বরুণ দেবের হাতে। অ্যাডিলেডে বুধবার সূর্য উঠবে নাকি বৃষ্টি হবে পরের কথা। কিন্তু ডনের শহরে পৌঁছে মেজাজে রয়েছেন বিরাট কোহলি।

সোশ্যাল মিডিয়ায় তার ঘরের ব্যক্তিগত ভিডিও শেয়ার হওয়ার পর নিজের বিরক্তি প্রকাশ করেছিলেন কিং কোহলি। তবে এখন আর সেটা মনে রাখতে চান না। ফোকাস শুধু বাংলাদেশ ম্যাচে। অ্যাডিলেড পৌঁছে ট্যুইট করেছেন বিরাট। সঙ্গে রয়েছেন সূর্য কুমার, চাহাল এবং সিরাজ।

বিরাট আগেই জানিয়েছেন অস্ট্রেলিয়ায় তিনি সবচেয়ে আনন্দ পান অ্যাডিলেডে খেলে। কারণ এই মাসে যেমন তার পরিসংখ্যান দেখার মত, তেমনই এখানে এলেই আলাদা একটা বিশ্বাস কাজ করে মনের মধ্যে। যদি বৃষ্টি ভিলেন না হয় এবং খেলা হয় বুধবার তাহলে বাংলা টাইগারদের বিপক্ষে ভারতের নীল জার্সিতে জ্বলে ওঠার জন্য প্রস্তুত কিং কোহলি।

শেষ ম্যাচ জিম্বাবুয়ের বিরুদ্ধে জিতেছে বাংলাদেশ। ছন্দে রয়েছে তাদের বোলাররা। বিশেষ করে ফাস্ট বোলার তাসকিন প্রচুর উন্নতি করেছেন। বাঁহাতি ব্যাটসম্যান শান্ত ছন্দে রয়েছেন। সঙ্গে সাকিব আল হাসানের অভিজ্ঞতা তাদের সম্পদ। সব মিলিয়ে বিরাট কোহলি এই ম্যাচের জন্য প্রস্তুত। অ

ধিনায়ক রোহিত শর্মা হলেও গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের ক্ষেত্রে দেখা যাচ্ছে বিরাট নিজেও এগিয়ে আসছেন রোহিতকে নিজের ইনপুট দিয়ে সাহায্য করতে। এমনটাই তো দেখতে চেয়েছিলেন ভারতের ক্রিকেটপ্রেমীরা।