রেকর্ড ৩৫ ম্যাচ অপরাজিত আর্জেন্টিনা! তবুও চোট নিয়ে চিন্তিত মেসিদের কোচ

#দোহা: বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচের মোড়কে যুতসই প্রস্তুতি নিয়েছে আর্জেন্টিনা। সবশেষ ম্যাচে লিওনেল মেসির জোড়া গোলে জ্যামাইকাকে হারায় আলবেসেলিস্তেরা। নিউইয়র্কের রেড বুল অ্যারেনায় ৩-০ গোলের জয় পেয়েছিল লিওনেল স্কালোনির দল। এই জয়ে ব্রাজিল ও স্পেনের একটি রেকর্ড ছুঁয়েছে আর্জেন্টিনা। ৩৫ ম্যাচে অপরাজিত রইল আর্র্জেন্টিনা।

আন্তর্জাতিক ফুটবলে সমান সংখ্যক ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড রয়েছে ব্রাজিল ও স্পেনের। দুয়ারে বিশ্বকাপ। অথচ প্রতিনিয়ত চোটের জেরে ছিটকে যাচ্ছেন একের পর এক ফুটবলার। বিশ্বকাপের দেড় সপ্তাহ আগেও পুরো দমে চলছে ক্লাব মরশুম। এমন পরিস্থিতি ফুটবলারদের চোটমুক্ত রাখতে ক্লাবগুলোর কাছে বিশেষ আবেদন করলেন আর্জেন্তিনার হেড কোচ লায়োনেল স্কালোনি।

আরও পড়ুন – ভারতীয় দল এখন `চোকার্স’ ! ব্যাপক বদলের প্রয়োজন দেখছেন কপিল দেব

অল্পবিস্তর চোট থাকা ফুটবলারদের দলে না রাখার অনুরোধ জানান তিনি। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ইতিমধ্যেই প্রতিটি ক্লাব কতৃপক্ষের সঙ্গে আমরা কথা বলছি। অল্প বিস্তর চোট থাকা ফুটবলাররা ক্লাবের হয়ে ম্যাচ না খেলে যাতে দ্রুত জাতীয় দলের সঙ্গে যোগ দিতে পারে, সেই বিষয়েও বিশেষ আবেদন জানানো হয়েছে। আশা করছি, বিশ্বকাপের গুরুত্বের কথা মাথায় রেখে তারা এই বিষয়টা বিবেচনা করে দেখবে।

উল্লেখ্য, চোটের জন্য ইতিমধ্যেই ছিটকে গিয়েছিলেন আর্জেন্তিনার নির্ভরযোগ্য মিডফিল্ডার জিওভানি লা সেলসো। পাশাপাশি বিশ্বকাপে অনিশ্চিত পাওলো ডিবালা। এমনকী, হাল্কা চোট রয়েছে মেসি ও অ্যাঞ্জেল ডি মারিয়ার।

তাই চোটের তালিকা যাতে আর লম্বা না হয়, তাই এমনই আবেদন করেছেন স্কালোনি। ডে পল, লতারো মার্টিনেজ, এঞ্জো ফার্নান্ডেজ – মেসি ছাড়া এই চার ফুটবলারের ওপর অনেকটাই নির্ভর করছে আর্জেন্টিনার বিশ্বকাপ ভাগ্য।