ফাইনালে পাকিস্তানের পক্ষে গলা ফাটাবে অস্ট্রেলিয়ানরা! ইংল্যান্ডের হার চাইছে ক্যাঙ্গারুরা

#মেলবোর্ন: ক্রিকেট বিশ্বে ভারত বনাম পাকিস্তান লড়াইটা যেমন চিরকালীন, তেমনই অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড লড়াই আরও পুরনো। কয়েকশো বছরের যুদ্ধ বলা যায়। আর একদিন। রবিবারই নতুন টি-টোয়েন্টি চ্যাম্পিয়ন পেয়ে যাবে ক্রিকেটবিশ্ব। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপ ফাইনালে মুখোমুখি হবে ইংল্যান্ড-পাকিস্তান। ঠিক এই মাঠেই ইংল্যন্ডকে হারিয়ে ১৯৯২ সালে ইমরান খানের পাকিস্তান দল বিশ্বকাপ জিতেছিল।

আরও পড়ুন – মৃত্যুর আগে শেষবার ব্রাজিলকে বিশ্ব চ্যাম্পিয়ন দেখতে চান পেলে! নেইমারকে দিলেন ভালোবাসা

এবার বাবর আজমরা ইতিহাসের পুনরাবৃত্তি ঘটাতে পারবেন কিনা তা সময়েই বলে দেবে, তবে মেলবোর্নের গ্যালারিতে সেদিন পাকিস্তানের সমর্থকই বেশি থাকবে বলে মনে করেন ওয়াসিম আক্রম। সুলতান অব সুইং খ্যাত পাকিস্তানের প্রাক্তন গতি তারকা বাবর আজমদের নির্ভয় থাকার পরামর্শ দিয়েছেন। চাপমুক্ত হয়ে খেলতে বলেছেন।

৯২ বিশ্বকাপ জয়ের এই নায়ক ফাইনালিস্ট দুই দলকে অভিনন্দনও জানিয়েছেন, এটা অনেক বড় একটা দিন। এই দিনটার জন্যই তো আমরা খেলি। প্রথমত, দেশকে প্রতিনিধিত্ব করা আপনার স্বপ্ন। এরপর বিশ্বকাপ ফাইনালে খেলা, এটা অনেক বড় একটা ব্যাপার। তাই আগে পাকিস্তান ও ইংল্যান্ডকে অভিনন্দন জানাতে হয়। তারা এটা করে দেখিয়েছে।

অক্রমের দাবি, মেলবোর্নে পাকিস্তানের সমর্থকই বেশি থাকবে। কারণ ইংল্যান্ড হল অস্ট্রেলিয়ার চিরশত্রু। তারা জীবনেও বাটলারদের সমর্থন দেবে না। তাই স্বাগতিক দর্শকদের সমর্থনটাও পেয়ে যাবে পাকিস্তান। আক্রম বলেন, বিষয়টাকে খুব স্বাভাবিক রাখতে হবে। মাঠে গিয়ে স্রেফ উপভোগ করা।

আমি আরেকটি গোপন বিষয় বলতে পারি, পুরো অস্ট্রেলিয়া কিন্তু পাকিস্তান দলকে সমর্থন দেবে। এর কারণ হচ্ছে ইংল্যান্ড। ৯২ বিশ্বকাপের ফাইনালেও এমনটা ঘটেছিল। যদি ৮৯ হাজার দর্শক থাকে, তার মধ্যে ৫০ হাজারই অস্ট্রেলিয়ান।

তারা আগেই পরিকল্পনা করে টিকিট কেটে ফেলে। আমাদের মতো শেষ মুহূর্তে ওরা টিকিট খোঁজে না। তবে শুধু সমর্থন পেলেই পাকিস্তান জিতবে না। ইংল্যান্ডের মত দলকে হারাতে গেলে নিজেদের সেরা ক্রিকেট তুলে ধরতে হবে বাবরদের জানিয়েছেন আক্রম।