১০ বছর আগে মেসির অটোগ্রাফ নিতেন, আজ একসঙ্গে গোল করছেন! স্বপ্নের নাম জুলিয়ান আলভারেজ

#দোহা: মনে হয়েছিল বাঘ, হয়ে গেল বিড়াল। ক্রোয়েশিয়া এভাবে সেমিফাইনাল ম্যাচে আত্মসমর্পণ করবে আর্জেন্টিনার বিপক্ষে ভাবা যায়নি। যে দলটা ব্রাজিলকে হারিয়েছিল, তাদের প্রায় এক তরফা ম্যাচে উড়িয়ে দিল আর্জেন্টিনা। গোল করে এবং করিয়ে আবার নায়ক লিওনেল মেসি। কিন্তু আলাদা করে বলতেই হবে জুলিয়ান আলভারেজ বলে ছেলেটির কথা।

তরুণ এই আর্জেন্টাইন স্ট্রাইকারের এই বিশ্বকাপে এই নিয়ে চারটি গোল হয়ে গেল। বুঝিয়ে দিচ্ছেন তিনি আগামী দিনের সুপারস্টার। ম্যানচেস্টার সিটি দলে খেলে নিজেকে আরও তৈরি করে নিয়েছেন। যেভাবে ক্রোয়েশিয়ার বিরুদ্ধে পেনাল্টি আদায় করলেন এবং দুটি গোল করলেন, তাতে লিওনেল মেসির চাপ অনেক কমিয়ে দিয়েছেন আলভারেজ সেটা স্পষ্ট।

আরও পড়ুন – মেসি, আলভারেজ ভামোস, ক্রোয়েশিয়া খামোশ! তিন গোলে জিতে বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনা

পোল্যান্ডের বিরুদ্ধেও আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি জুলিয়ান আলভারেজের। জন্ম আর্জেন্টিনার ক্যালচিনে। বাবা গুস্তাভো এবং মা মারিয়ানা।স্বপ্ন ভঙ্গের কাহিনিও রয়েছে। স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ থেকে ট্রায়ালের ডাক আসে। জুলিয়ানের প্রতিভা মুগ্ধ করে রিয়াল মাদ্রিদ কর্তাদের। কিন্তু ১৩ বছরের জুলিয়ানকে সই করানোর ক্ষেত্রে আইনি সমস্যায় পড়ে রিয়াল মাদ্রিদ।

জুলিয়ান অবশ্য সেই সময়ের স্বপ্নগুলো সত্যি করেন। সের্গিও ব়্যামোস, অ্যাঞ্জেল ডি মারিয়া, গঞ্জালো হিগুয়েনের মতো তারকা ফুটবলারদের কাছ থেকে দেখার সুযোগ পান। তাঁদের সঙ্গেও ছবিও তোলেন। যদিও একরাশ হতাশা নিয়েই ফিরতে হয়। নতুন করে স্বপ্ন দেখা বারণ নয়। জুলিয়ানও হাল ছাড়েননি।

পরিশ্রম করে গিয়েছেন। দিনরাত এক করে খেটেছেন। তার সুফল পাচ্ছেন। লিওনেল মেসি নিজে বলেছেন জুলিয়ান লম্বা দৌড়ের ঘোড়া। এত ভাল খেলছেন যে দলের অভিজ্ঞ স্ট্রাইকার লাওটার মার্টিনেজকে জায়গা দেওয়া যাচ্ছে না প্রথম দলে। ছেলেবেলায় জুলিয়ানের সবচেয়ে বড় স্বপ্ন ছিল, লিও মেসির সঙ্গে বিশ্বকাপ খেলার।

তার আগে ২০২১ কোপা আমেরিকায় খেলেছেন। এবার বিশ্বকাপেও খেলার সুযোগ, মেসির সঙ্গে, এক দলে। মেসির সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিচ্ছেন, শেয়ার করছেন পরামর্শ, পাস থেকে গোল করছেন। কে বলে ফুটবলে স্বপ্ন বাস্তব হয় না? লিওনেল মেসি আর্জেন্টাইন ফুটবলের ঈশ্বর হলে, আলভারেজ আগামী দিনের ডাক।