মেসির হাতেই বিশ্বকাপ দেখতে চান লুকা ! অবসর নয় এখনই, জানিয়ে দিলেন ক্রোয়েশিয়া অধিনায়ক

#দোহা: লিওনেল মেসির হাতেই বিশ্বকাপ দেখতে চান লুকা মদ্রিচ। বিশ্বকাপ সেমিফাইনালে আর্জেন্টিনার কাছে হেরে যাওয়ার পর অনেকেই ভেবেছিলেন বোধহয় জাতীয় দল থেকে নিজের অবসর ঘোষণা করে দেবেন তিনি। মদ্রিচ কিন্তু পরিষ্কার জানিয়ে দিয়েছেন এই মুহূর্তে জাতীয় দল থেকে তিনি অবসর নিচ্ছেন না। পরের বছর ইউরো কাপ খেলার ইচ্ছে রাখেন।

তবে লুকা মদ্রিচ জানিয়েছেন, লা লিগায় মেসির বার্সেলোনার বিরুদ্ধে রিয়েলের হয়ে প্রচুর খেলেছেন। আর্জেন্টিনার বিরুদ্ধেও এবার খেললেন। চার বছর আগের রাশিয়ার মাটিতে যে আর্জেন্টিনার বিপক্ষে খেলেছিল ক্রোয়েশিয়া, সেই দলটার থেকে এই আর্জেন্টিনা অনেক কমপ্লিট মনে করেন ক্রোয়েশিয়ার অধিনায়ক।

ম্যাচ শেষে তাকে জড়িয়ে ধরেছিলেন ডি মারিয়া এবং প্রাক্তন আর্জেন্টাইন স্ট্রাইকার আগুয়েরো। লুকা জানিয়েছেন তার প্রতিপক্ষ হিসেবে দেখা লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার। তাই তিনি হৃদয় থেকে চাইবেন কাতার বিশ্বকাপে যেন চ্যাম্পিয়নের পদক ওঠে মেসির হাতে। তবে প্রথম পেনাল্টি পাওয়ার ক্ষেত্রে ইতালিয়ান রেফারির সিদ্ধান্তকে মেনে নিতে পারছেন না ক্রোয়েশিয়ার অধিনায়ক।

তবে স্বীকার করে নিয়েছেন এরপর আর্জেন্টিনা তাদের কাজ ক্রমশ কঠিন করে দিয়েছিল। এই আর্জেন্টিনার ডিফেন্স ভাঙার জন্য তাদের কাছে যথেষ্ট রসদ ছিল না। কমপ্লিট ফুটবল খেলেছে নীল সাদা জার্সিধারীরা। মদ্রিচ মনে করেন বিশ্বকাপের সেমিফাইনাল পর্যন্ত ক্রোয়েশিয়ার যাত্রা যথেষ্ট গর্ব করার মতো। চার বছর আগে ফাইনাল খেলার পর এবার সেমিফাইনাল।

এটাই প্রমাণ করে সঠিক পথে এগোচ্ছে ক্রোয়েশিয়ান ফুটবল। এমন একটা দলের অংশ হতে পেরে তিনি গর্বিত। মেসির সঙ্গে তার ব্যক্তিগত সম্পর্ক খুব ভাল। লুকা চাইছেন বিশ্ব ফুটবলের সেরা ট্রফিটা নিয়ে যান আর্জেন্টিনা ফুটবলের রাজপুত্র।