মোহনবাগানের চাপ নিতে তৈরি উরুগুয়ের ফেডেরিকো, দলের শক্তি বাড়াবেন পুইতিয়া

#কলকাতা: মোহনবাগান সমর্থকদের চাহিদা ছিল এই দলে সব আছে। অভাব একজন পজিটিভ স্ট্রাইকারের। রয় কৃষ্ণ অথবা ডেভিড উইলিয়ামসের মতো একজনকে দরকার যিনি ফিনিশিং করতে পারবেন। কিন্তু স্প্যানিশ কোচ সেরকম ভাবেননি। জনি কাউকোর পরিবর্ত হিসেবে ফেডেরিকো গালেজোকে সই করাল এটিকে মোহনবাগান। উরুগুয়ান আক্রমণাত্মক মিডফিল্ডারের সঙ্গে ছ’মাসের চুক্তি সবুজ-মেরুন ব্রিগেডের।

এর আগে নর্থইস্ট ইউনাইটেডে খেলেছেন তিনি। কেন গালেজো? এটিকে মোহন বাগানের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এই উরুগুয়ান বল ফিড করতে পারেন। একইসঙ্গে গোলগেটারও। গত মরশুমে হাঁটুর চোটের জন্য তিনি মাঝপথেই ছিটকে যান। নর্থইস্টের হয়ে ৪৭টি ম্যাচে তাঁর নামের পাশে ৯টি গোল। একইদিনে মিজোরামের প্রতিশ্রুতিবান মিডফিল্ডার লালথাতুঙ্গা খাওরিংয়ের সঙ্গে তিন বছরের চুক্তি হয়েছে মোহন বাগানের।

ভারতীয় ফুটবলে তাঁর পরিচিত নাম ‘পুইতিয়া’। এদিকে, শক্তিশালী যুব দল তৈরি করার লক্ষ্যে ছয় প্রতিভাবান ফুটবলারকে সই করিয়েছে এটিকে মোহন বাগান ম্যানেজমেন্ট। সবাই অনূর্ধ্ব ২০ এএফসি কাপে খেলেছেন। এই তালিকায় রয়েছেন সৈয়দ জাহিদ (গোলরক্ষক), প্রীতম মিতাই (রাইট ব্যাক), আমনদীপ সিং (লেফট ব্যাক), শিবাজিৎ সিং (মিডফিল্ডার), টাইসন সিং (উইঙ্গার) ও সুহাল ভাট (ফরোয়ার্ড)।

সিনিয়র দলের কোচ হুয়ান ফেরান্দো জানিয়েছেন, প্রয়োজনে এদের মধ্যে থেকে দু-একজনকে সিনিয়র দলে সই করানো হবে। আইএসএলে এটিকে মোহন বাগান ১৪ জানুয়ারি ঘরের মাঠে খেলবে মুম্বই সিটির বিরুদ্ধে। ফেরান্দো ফুটবলারদের ছুটি দিয়েছেন। ৫ জানুয়ারি নিজেদের মাঠে অনুশীলন শুরু করবেন হামিল-প্রীতমরা। দ্বিতীয় লেগ থেকে সম্পূর্ণ ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে এটিকে মোহনবাগান। শুধু প্রথম তিনে থাকা নয়, শীর্ষে থাকা এবং চ্যাম্পিয়ন হওয়া তাদের আসল লক্ষ্য।