Viral Video: শট মারার পর ভারসাম্য হারিয়ে ধাঁই করে মাটিতে পরে গেলেন সূর্যকুমার, তারপরেও ‘কাজের কাজ’

#নয়াদিল্লি: অনবদ্য, দুর্দান্ত, ভারত বনাম শ্রীলঙ্কা ম্যাচে সূর্যকুমার যাদবের শতরানের ইনিংস নিয়ে এরকম বেশ কিছু তাগড়া বিশেষণ ব্যবহার করাই যায়। শ্রীলঙ্কার বিরুদ্ধে তৃতীয় টি-টোয়েন্টিতে (IND vs SL), তিনি ৫১ বলে অপরাজিত ১১২ রান করেন। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তাঁর তৃতীয় সেঞ্চুরি। গত বছরও তিনি ২টি শতরান করেছিলেন পাশাপাশি ১১০০- র বেশি রানও করেছিলেন।

এদিনের ভারত বনাম শ্রীলঙ্কা তৃতীয় টি টোয়েন্টি ম্যাচ ব্যাটিং ধামাকায় ভরিয়ে দেন তিনি৷ তাঁর শতরানের ইনিংসে ৯টি বড় সাইজের ছক্কা হাঁকিয়েছেন সূর্যকুমার যাদব। ম্যাচে ভারতীয় দল প্রথমে খেলতে গিয়ে ৫ উইকেটে ২২৮ রানের বিশাল স্কোর খাড়া করে। জবাবে ব্যাট করতে নেমে ১৩৭ রান করে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা দল। বাঁহাতি ফাস্ট বোলার অর্শদীপ সিং নেন ৩ উইকেট। ফলে ২-১  সিরিজ দখল করল টিম ইন্ডিয়া।  ১০ জানুয়ারি থেকে দুই দেশের মধ্যে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ হবে।

তৃতীয় টি-টোয়েন্টিতে নিজের শতরানের ইনিংসে সূর্যকুমার যাদব দুর্দান্ত শট খেলেন। তবে তাঁর একটি ছক্কা মারা নিয়ে তুমুল আলোচনা হচ্ছে। বাঁহাতি ফাস্ট বোলার দিলশান মধুশঙ্কার ফুল টস বলে উইকেটের পিছনে ছক্কা মারেন তিনি। শটটি অফার করার পর তিনি নিজের শরীরের ভারসাম্য হারিয়ে মাটিতেই পড়ে যান, কিন্তু কাজের কাজ হওয়া তাতে আটকায়নি৷ তাঁর সেই ছক্কার ভিডিও এই মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল৷

 

দেখে নিন সেই ভাইরাল ভিডিও (Viral Video)

 

 

সূর্যকুমার যাদবের ফ্যানরাও এই শট দেখে উত্তেজিত হয়ে পড়েন। এদিনের ম্যাচে ৫১ বলে ১১২ রানের অপরাজিত ইনিংস খেলেন সূর্য কুমার যাদব।৯টি ছক্কার পাশাপাশি তাঁর এদিনের ইনিংসে ৭টি চারও মারেন তিনি। টি-টোয়েন্টির এক নম্বর ব্যাটসম্যান আবারও দেখালেন কেন তাকে স্কাই বলা হয়।

প্রতি ইনিংসে গড়ে ২টি ছক্কা, কেউ নেই সূর্যকুমার যাদবের আশেপাশে

সূর্যকুমার যাদব T20 আন্তর্জাতিকের ৪৩ ইনিংসে ৪৬ গড়ে ১৫৭৮ রান করেছেন। মেরেছেন ৯২ টি ছক্কা। অর্থাৎ প্রতি ম্যাচে তিনি প্রায় ২.১৩টি ছক্কা মারেন। টি-টোয়েন্টিতে ৯০টির বেশি ছক্কা মেরেছেন এমন কোনো ব্যাটসম্যানের রেকর্ড তার চেয়ে ভালো নয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টি সম্পর্কে কথা বলতে গেলে, রোহিত শর্মা সর্বোচ্চ ১৮২ টি ছক্কা মেরেছেন। এর জন্য তিনি নিয়েছেন ১৪০ ইনিংস। মানে প্রতি ম্যাচে ১.৩ ছক্কা। টি-টোয়েন্টি আন্তর্জাতিকে সবচেয়ে বেশি রান করা বিরাট কোহলির কথা বলতে গেলে, তিনি ১০৭  ইনিংসে ১১৭ টি ছক্কা মেরেছেন। মানে প্রতি ম্যাচে ১.০৯ ছক্কা।

শুধু রোহিতের পিছনে
টি-টোয়েন্টি আন্তর্জাতিকের কথা বললে, মাত্র ৫ জন ব্যাটসম্যান ৩ বা তার বেশি সেঞ্চুরি করেছেন। সর্বোচ্চ ৪টি সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা। একই সঙ্গে সূর্যকুমার যাদব, চেক প্রজাতন্ত্রের সাবাভুন দাভিজি, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল এবং নিউজিল্যান্ডের কলিন মুনরো ৩-৩ সেঞ্চুরি করেছেন। সোজা কথায় রোহিতের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার যাদব৷ হিটম্যানের রেকর্ড পিছনে ফেলতে মরিয়া স্কাই সূর্যকুমার যাদব৷