দিমিত্রির চোট গুরুতর নয়, চিন্তা কমল মোহনবাগান কোচ ফেরান্ডোর! চেন্নাই ম্যাচের প্রস্তুতি শুরু

#কলকাতা: প্রথম চারের মধ্যে থাকা এবং আইএসএল চ্যাম্পিয়ন হওয়া সম্ভব বলেই মনে করেন এটিকে মোহনবাগান দলের কোচ। পড়ন্ত বিকেলে মোহনবাগান তাঁবুতে একে একে প্রবেশ হুগো বোমাস, শুভাশিস বসুদের। সবার শেষে দিমিত্রি পেত্রাতোস। কোচের সঙ্গে কিছুক্ষণ আলোচনার পর তিনি হাঁটা দিলেন সাইডলাইনে। তা দেখে গ্যালারিতে বসে থাকা সবুজ-মেরুন জনতার কপালে চিন্তার ভাঁজ।

একজন তো বলেই ফেললেন, তাহলে দিমিত্রির চোটের শঙ্কাটাই সত্যি হল! গত শনিবার মুম্বই সিটি এফসি ম্যাচে কোমরে চোট পেয়েছেন অজি তারকা স্ট্রাইকার। এদিন দলের সঙ্গে অনুশীলন করেননি তিনি। পুরো সময়টা সাইডলাইনে সাইক্লিং এবং দলের প্র্যাকটিস দেখে কাটালেন। বলাই বাহুল্য, আগামী শনিবার চেন্নাইয়ান এফসি’র বিরুদ্ধে অনিশ্চিত সবুজ-মেরুন আপফ্রন্টের প্রধান ভরসা।

যদিও টিম সূত্রে খবর, দিমিত্রির চোট গুরুতর নয়। স্ক্যান রিপোর্ট দেখে সেটাই মনে হয়েছে। সেটা দেখেই চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন কোচ হুয়ান ফেরান্দো। তবে কিছুটা ব্যথা রয়েছে তার। মুম্বই সিটি এফসির গাঁট গত শনিবারও টপকাতে ব্যর্থ এটিকে মোহনবাগান। হারের হতাশা কাটাতে ছেলেদের দু’দিন বিশ্রাম দিয়েছিলেন সবুজ-মেরুন কোচ।

মঙ্গলবার পুরোদমে চেন্নাইয়ান ম্যাচের মহড়া শুরু করে দিলেন তিনি। এদিন ক্লাবের মাঠে সিচুয়েশন প্র্যাকটিসের উপর জোর দেন ফেরান্দো। শুরুতে পাসিং অনুশীলন। তারপর দু’টি দলে ভাগ করে খেলালেন। শেষে শ্যুটিং প্র্যাকটিস। গত ম্যাচে শেষের দিকে নেমে নজর কেড়েছিলেন গ্যালেগো। চেন্নাইয়ান ম্যাচে একান্ত দিমিত্রি না খেলতে পারলে উরুগুয়ের এই মিডিও শুরু থেকে দলে আসতে পারেন।

কার্ড সমস্যায় পরের ম্যাচে নেই আশিক কুরুনিয়ানও। চোট সারিয়ে অনুশীলনে ফিরেছেন সুমিত রাঠিও। এদিকে, রক্ষণে সমস্যা মেটাতে আগামী মরশুমে আনোয়ার আলিকে সই করাতে চলেছে এটিকে মোহনবাগান। চুক্তি প্রায় চূড়ান্ত বলে জানা গিয়েছে। ২২ বছর বয়সি এই সেন্টার ব্যাকের এফসি গোয়াতে মেয়াদ শেষ হচ্ছে ৩১ মে।

অন্যদিকে, দু’বছরের চুক্তিতে ইস্টবেঙ্গল ছেড়ে ওড়িশা এফসিতে যোগ দিতে চলেছেন উইঙ্গার অনিকেত যাদব। তবে মোহনবাগানের অস্ট্রেলিয়ার দিমিত্রি নিজে জানিয়েছেন তিনি মরিয়া চেন্নাই ম্যাচ খেলতে। সেটা মাথায় রেখেই নিজেকে তৈরি করছেন। পুরো ৯০ মিনিট না হলেও অন্তত একটা অর্ধ মাঠে থাকতে চান।