মোহনবাগানের সামনে আজ ওড়িশার চ্যালেঞ্জ, জিতে নক আউটের রাস্তায় থাকতে চান হুয়ান

#কলকাতা: মোহনবাগান সমর্থকরা শেষ কয়েকটা ম্যাচ ধরে প্রচন্ড বিরক্ত তাদের কোচ হুয়ান ফেরান্ডোকে নিয়ে। তার অন্যতম কারণ স্ট্রাইকার না নিয়ে তিনি আবার মিডফিল্ডার নিয়েছেন। তাই গোল না হওয়ার সমস্যা কাটিয়ে ওঠা সম্ভব হয়নি। মরশুমের শুরু থেকেই দক্ষ স্কোরারের অভাবে ভুগছে এটিকে মোহনবাগান। পরিসংখ্যান বলছে, ১৪ ম্যাচে ১৪৮টি সুযোগ তৈরি করেছেন সবুজ-মেরুন ফুটবলাররা।

অথচ গোল এসেছে মাত্র ১৭টি! ওড়িশা ম্যাচের আগে এই প্রসঙ্গ উঠতেই কোচ ফেরান্দোর সাফ জবাব, গত দু’ম্যাচে আমরা প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে ব্যর্থ হয়েছি। তবে এটা নিয়ে খুব একটা চিন্তিত নই। আমার কাজ ছেলেদের পাশে থেকে ভুলত্রুটি শুধরে দেওয়া। গত কয়েকদিন অনুশীলনে সেটাই চেষ্টা করেছি। ওড়িশা যথেষ্ট ভাল দল। একাধিক ভালোমানের ফুটবলার রয়েছে।

তবে আমরা জয় ছাড়া কিছুই ভাবছি না। হোক বা রনজি ট্রফি। শনিবার আরও এক বাংলা-ওড়িশা দ্বৈরথ। আইএসএলে ওড়িশা এফসি’র বিরুদ্ধে নামবে এটিকে মোহন বাগান। লিগ টেবিলে প্রথম ছয়ে থাকার নিরিখে দু’দলের কাছেই মাস্ট উইন ম্যাচ। সবুজ-মেরুন ব্রিগেডের সঙ্গে থাকবে ঘরের মাঠে খেলার সুবিধা। গত দু’ম্যাচে জয় অধরা তাদের। বারবার প্রশ্ন উঠছে কোচের স্ট্র্যাটেজি নিয়ে।

এমন পরিস্থিতিতে ওড়িশার বিরুদ্ধে জয় কিছুটা অক্সিজেন জোগাবে হুয়ান ফেরান্দোকে। আর সে জন্য শনিবার জিতে নক-আউটের আশা জিইয়ে রাখাই লক্ষ্য বোমাস-দিমিত্রিদের। ছাড়া কিছুই ভাবছি না। গত বছর মোহনবাগানের হয়ে দারুণ ফুটবল খেলেছিলেন লিস্টন কোলাসো।

এবার প্রত্যাশার ধারে কাছে নেই এই গোয়ান ফুটবলার। এমনকী, কিয়ান নাসিরি, আশিক কুরুনিয়ানরাও ভরসা জোগাতে ব্যর্থ।বেঙ্গালুরুর কাছে হারের ধাক্কা কাটিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া ওড়িশা। প্রথম সাক্ষাতে এটিকে মোহনবাগানের সঙ্গে ড্র করেছিল তারা। দলটার মধ্যে একটা লড়াকু স্পিরিট কাজ করে।