রেকর্ড ১০ নম্বর অস্ট্রেলিয়ান ওপেন জয়ের সামনে জকোভিচ, বাধা গ্রিক তারকা সিসিপাস

#মেলবোর্ন: গ্রিক দেবতা নয়, এক লড়াকু গ্রিক যোদ্ধার সামনে দাঁড়িয়ে নোভাক জকোভিচ। রবিবার মেলবোর্ন পার্কের ফাইনালে জোকারের সামনে জীবন বাজি রাখতে প্রস্তুত তরুন গ্রিক তারকা। রবিবার পুরুষদের সিঙ্গলসের ফাইনালে নোভাক জকোভিচের মুখোমুখি স্তেফানো সিসিপাস। এই মহারণ জিতে সর্বাধিক গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির স্পর্শের হাতছানি জোকারের সামনে।

এই মুহূর্তে তালিকায় শীর্ষে রাফায়েল নাদাল (২২)। চিরপ্রতিদ্বন্দ্বীকে ছুঁতে চতুর্থ বাছাই নোভাক যে মরিয়া হয়ে ঝাঁপাবেন, তা আর বলার অপেক্ষা রাখে না। তাছাড়া অস্ট্রেলিয়ান ওপেনের অঘোষিত রাজা সার্বিয়ান মহাতারকাই। রেকর্ড ৯ বার এই গ্র্যান্ড স্ল্যাম ঝুলিতে পুরেছেন তিনি। রবিবার সংখ্যাটা ১০ করার হাতছানি তাঁর সামনে।

খেতাবি লড়াইয়ে জকোভিচকে কড়া চ্যালেঞ্জ জানাতে তৈরি গ্রিসের সিসিপাসও। ২০২১ ফরাসি ওপেনের ফাইনালে জোকারের বিরুদ্ধে দুরন্ত লড়েও হেরেছিলেন তিনি। রবিবার তৃতীয় বাছাই সিসিপাসের কাছে বদলার নেওয়ার সুযোগ। এখনও পর্যন্ত দু’বার গ্র্যান্ড স্ল্যাম ফাইনালে খেলেও খেতাবের স্বাদ পাননি। সেই অপূর্ণ স্বপ্নও এবার পূর্ণ করার আশায় সিসিপাস।

অভিজ্ঞতায় জোকার এগিয়ে থাকলেও সিসিপাস যে বিনা লড়াইয়ে ১ ইঞ্চি জমি ছাড়বেন না সেটা পরিষ্কার। শক্তিতে তিনি এগিয়ে। তবে এক মহাকাব্যিক ফাইনাল দেখার অপেক্ষায় টেনিস প্রেমীরা।