মন বদলেছে মেসির ! ২০২৬ বিশ্বকাপেও খেলার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না আর্জেন্টাইন তারকা

#প্যারিস: ক্লাব ফুটবলে প্যারিসের জার্সিতে আর বেশি দিন খেলবেন না লিও মেসি। তবে তিনি বার্সেলোনা নাকি অন্য কোথাও যাচ্ছেন সেটা পরিষ্কার করেননি। আবার কেউ বলছেন যেখানে জীবনের প্রথম ফুটবলে পা দিয়েছিলেন আর্জেন্টিনার সেই ক্লাব নিউ ওয়েলস ওল্ড বয়েজ ক্লাবে ফিরে যেতে পারেন লিও। কিন্তু নিজের মুখে বলেছিলেন কাতার বিশ্বকাপ নাকি তার শেষ।

এখন অবশ্য মন বদলেছে মেসির। বিশ্বকাপে সবচেয়ে বেশি ২৬ ম্যাচ খেলার রেকর্ড গড়েছেন মেসি। ২০০৬ থেকে ২০২২—এই পাঁচ বিশ্বকাপে খেলেছেন মেসি। মেসি ছাড়া আরও চারজন ফুটবলার পাঁচটি বিশ্বকাপে খেলেছেন। ২০২৬ বিশ্বকাপে মেসি যদি খেলেন তাহলে একমাত্র ফুটবলার হিসেবে ছয়টি বিশ্বকাপে খেলার কীর্তি গড়বেন মেসি।

আগামী বিশ্বকাপে খেললে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার রেকর্ড ছোঁয়ার সুযোগ থাকবে মেসির সামনে। কাতার বিশ্বকাপে ৭ গোল করা মেসির বিশ্বকাপ গোল ১৩টি। ১৬ গোল করে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা মিরোস্লাভ ক্লোজা। তাই জার্মান স্ট্রাইকারের রেকর্ড ভাঙা এবং বিশ্বকাপে যদি সবচেয়ে বেশি গোল করার রেকর্ড করতে চান মেসি তাহলে তিনি চালিয়ে যেতে পারেন আমেরিকার মাটিতে হওয়া বিশ্বকাপের জন্য প্রস্তুতি।

মেসি জানেন তাকে খেলতে দেখা শুধু সমর্থকদের নয় স্পন্সরদের একটা বিরাট চাহিদা থাকে। কয়েক কোটি টাকার ইনভেস্টমেন্ট থাকে তার ওপর। এখন মেসির চ্যালেঞ্জ নিজেকে পরের তিন বছর ফিট রাখা। তাহলে হয়তো মার্কিন যুক্তরাষ্ট্রের বিশ্বকাপ ফুটবলে আবার দেখা যেতে পারে লিওনেল মেসির ঝলক।