টি২০ বিশ্বকাপ ২০২৪ জিতবে কোন দেশ? হয়ে গেল বড় ভবিষ্যদ্বাণী, তারকা বললেন নাম

কলকাতা: কে জিতবে এবারের টি২০ বিশ্বকাপ? পাকিস্তানের তারকা ক্রিকেটার বাবর আজম ভবিষ্যদ্বাণী করেছেন।

পাকিস্তানের জালমি টিভির সম্প্রচারে বাবর টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী দলের নাম নিয়ে কথা বলেছেন। সম্প্রচারের সময় তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে একটি প্রশ্ন করা হয়েছিল। তারই উত্তর দেন বাবর

পাকিস্তানি অধিনায়ককে প্রশ্ন করা হয়েছিল তিনি এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কী বলতে চান? বাবর সেই বিষয়ে প্রতিক্রিয়া জানিয়ে সরাসরি বলেন, ইনশাআল্লাহ, এবার আমরা টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতব।

আরও পড়ুন- AC-র বিদ্যুৎ বিল দেখে আঁতকে উঠছেন? ৩০% খরচ কমান এই ছোট্ট টিপস মেনে, না জানলেই নয়

আপনাদের জানিয়ে রাখি, এখনও পর্যন্ত পাকিস্তান দল একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে সফল হয়েছে। ২০০৯ সালে পাকিস্তান শ্রীলঙ্কাকে হারিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতেছিল।

এর পর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি পাকিস্তান। উল্লেখ্য, এবার আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

টি-টোয়েন্টি বিশ্বকাপ বিজয়ীদের তালিকা-

ভারতীয় দল ২০০৭ সালে প্রথমবার টি২০ বিশ্বকাপে বিজয়ী হয়েছিল। এর পর ২০০৯ সালে পাকিস্তান শিরোপা জয়ে সফল হয়। ২০১০ সালে ইংল্যান্ড, ২০১২ সালে ওয়েস্ট ইন্ডিজ, ২০১৪ সালে শ্রীলঙ্কা, ২০১৬ সালে আবারও ওয়েস্ট ইন্ডিজ, ২০২১ সালে অস্ট্রেলিয়া এবং ২০২২ সালে ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জয়ে সফল হয়।

আরও পড়ুন- ১ টন এসি এক ঘণ্টা চললে কত কারেন্ট খরচ হয়? হিসেব জানা থাকলে টাকা বাঁচবে

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত ও পাকিস্তানের মধ্যে ম্যাচটি নিউইয়র্কে ৯ জুন খেলা হবে। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারাতে সফল হয়েছিল পাকিস্তান।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের সূচি-

৫ জুন – বনাম আয়ারল্যান্ড, নিউ ইয়র্ক
৯ জুন – VS পাকিস্তান, নিউইয়র্ক
জুন ১২ – বনাম মার্কিন যুক্তরাষ্ট্র, নিউ ইয়র্ক
১৫ জুন – VS কানাডা, ফ্লোরিডা

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের সূচি-

জুন ৬- বনাম ইউএস (ডালাস)

৯ জুন – VS পাকিস্তান, নিউইয়র্ক
১১ জুন বনাম কানাডা, নিউ ইয়র্ক
১৬ জুন বনাম ইরিন, ফ্লোরিডা