Viral : বাড়ির পরিচারিকার হোয়াটস্অ্যাপে গ্রুপ তৈরি নিয়ে ট্যুইটারে ব্যঙ্গ-পোস্ট, তীব্র ট্রোলড গৃহকর্ত্রী

পরিচারিকাকে নিয়ে পরিহাস করে বিপাকে এক মহিলা। সোশ্যাল মিডিয়ায় তীব্র ট্রোলের শিকার হলেন তিনি। বিতর্কের সূত্রপাত এক হোয়াটসঅ্যাপ গ্রুপ ঘিরে। সেই গ্রুপ সম্বন্ধেই ট্যুইট করেছেন জনৈকা কোশা। জানিয়েছেন তাঁর বাড়ির সহায়িকা একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেছেন। তিনি যে যে বাড়িতে পরিচারিকার কাজ করেন, তাঁদের সকলের নাম্বার ওই গ্রুপে যোগ করেছেন তিনি। যাতে তিনি ছুটি নিলে আলাদা করে ফোন না করতে হয়, তাই এই ব্যবস্থা। গ্রুপে লিখে দিলেই সকল বাড়ির গৃহকর্ত্রী জেনে যাবেন।

তাঁর এই উদ্যোগ নিয়েই পোস্ট করেছেন কোশা। ট্যুইটারে লিখেছেন ‘আমাদের পরিচারিকা হোয়াটসঅ্যাপ গ্রুপ তৈরি করেছেন। যাতে তাঁর ছুটি নেওয়ার পরিকল্পনা প্রত্যেক পরিবারের লোকজন জানতে পারেন।’ লেখার পর হাসির ইমোজিও দিয়েছেন কোশা। তাঁর এই ব্যঙ্গ বিদ্রূপ নিতে পারেননি নেটিজেনরা। বলেছেন, অসংগঠিত ক্ষুদ্র ক্ষেত্রে কাজ করেন বলেই গৃহ সহায়িকাকে নিয়ে এই পোস্ট কোশা করতে পেরেছেন। ট্যুইটারেত্তিদের জিজ্ঞাসা, কোশা নিজে ছুটি নিলে কি তাঁর অফিসের সহকর্মীদের জানাবেন না? প্রথাগতভাবে নিযুক্ত নন বলেই ব্যঙ্গ বিদ্রুপের শিকার হতে পারেন না একজন গৃহসহায়িকা। মত নেটিজেনদের।

আরও পড়ুন :  পাত্রী সাংবাদিক, ছাত্রছাত্রীদের পড়ানোর মাঝে বিয়ে করলেন ‘ফিজিক্সওয়ালা’

 

ট্যুইটারে তাঁর এই পোস্টের জেরে নিমেষে ক্লাসিস্ট বা শ্রেণীসচেতন তকমা পেয়ে গিয়েছেন কোশা। তাঁকে তীব্র আক্রমণ করে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের বক্তব্য, পরিচারিকাও তাঁর গৃহকাজের কর্মী। তিনিও উপার্জনই করেন। তাই তাঁকে নিয়ে এভাবে উপহাস করার কোনও অধিকার নেই কোশার। কোনও নেটিজেনের বক্তব্য, বাড়ির পরিচারক এবং পরিচারিকাদের নিয়ে উপহাস করা দীর্ঘ দিনের শ্রেণী শোষণের প্রতীক। অনেকে এই প্রসঙ্গে তুলে আনেন গৃহবধূদের বিনা পারিশ্রমিকে বাড়ির কাজ করে যাওয়ার কথাও।