যেমন কর্ম তেমনি ফল! মহিলাকে স্পর্শ করতে গিয়ে বাইকার নিজেই ছিটকে পড়ল রাস্তায়

একবিংশ শতাব্দীতে পৌঁছেও আজও আমাদের দেশের মেয়েরা বিভিন্নভাবে হয়রানি, লাঞ্ছনা, কটূক্তি, ব্যাঙ্গক্তি ,ছিনতাই এবং ঘরোয়া নির্যাতনের শিকার। একথা সত্যি যে মহিলাদের সুরক্ষা এবং নিরাপত্তার জন্য বহু আইনকানুন রয়েছে, কিন্তু তা সত্বেও মেয়েরা নিজেদের সুরক্ষিত ভাবে না। শিশু থেকে বৃদ্ধা সব বয়সী মহিলাদের জীবনে চলার ক্ষেত্রে বহু ধরণের সমস্যার সম্মুখীন হতে হয়। বেশ কয়েক যুগ ধরে সমান অধিকারের এই লড়াইয়ে মহিলারা জয়ী হলেও ঘরের কোনে , স্কুল, কলেজে ,রাস্তায় , ট্রেনে , বাসে আজ তারা হয়রানি এবং লজ্জাকর পরিস্থিতির শিকার হয়। এই পরিবর্তনশীল পৃথিবীতে সবকিছু বদলে গেলেও মেয়েদের অবস্থা আজও সম্পূর্ণভাবে পাল্টায়নি।

শিক্ষা, খেলাধুলা, নাচ গান সব দিক দিয়ে তারা এগিয়ে থাকলেও সুরক্ষার দিকটা আজও টলবলে। সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিওতে এমনি একটি ঘটনা সোশ্যাল মিডিয়াতে তুলে ধরা হয়েছে যেখানে দেখা গেছে খালি রাস্তায় একজন বাইকার পথ চলতি এক মহিলাকে স্পর্শ করতে গেলে নিজেই বাইকসমেত রাস্তায় ছিটকে পড়ে। ওই মহিলাটি কোন কিছুর পরোয়া না করে নিজের গন্তব্যের দিকে হাঁটা দেয়। ভিডিওটি এখানে দেখুন-


ভিডিওটির শুরুতেই একজন মহিলাকে খালি রাস্তায় একা একা হেঁটে যেতে দেখা যায়। পিছন থেকে আসা একজন বাইকার মনে খারাপ উদ্দেশ্য নিয়ে তার দিকেই অগ্রসর হচ্ছিল। হঠাৎ বাইকটি ওই মহিলার একদম কাছে এসে যায় এবং খালি রাস্তার সুযোগে ওই বাইকার মহিলাকে হাত দিয়ে ছুঁতে চেষ্টা করে। মুহূর্তেই রাস্তায় ধাক্কা লেগে বাইকসমেত বাইকার রাস্তার ধারে ছিটকে পড়ে। কিন্তু মহিলাটি তাকে পাত্তা না দিয়েই নিজের গন্তব্যের দিকে এগিয়ে যায়। কয়েকবার চেষ্টা করার পর বাইকার উঠে দাঁড়িয়ে বাইক ঘুরিয়ে যে পথ দিয়ে এসেছিল, সেই পথেই ফিরে যায়।

বহু প্রচলতি একটি কথা এই ক্ষেত্রে খুবই প্রযোজ্য যে যেমন কর্ম তেমন ফল। বাইকারটি যে অন্যায় করেছে হাতেনাতে তার কর্মের ফলও ভোগ করেছে। Instant Karma নামক টুইটারের একটি পেজে এই ভিডিওটি শেয়ার করা হয়। ভিডিওটি টুইটারে শেয়ার হওয়ার পর থেকে ১৫৫ হাজার ভিউস এবং ১৯৩১হাজার লাইকস পেয়েছে।