উইকেট উপড়ে গেল গোড়া থেকে! নরেন্দ্র মোদি স্টেডিয়ামে শামির দেখার মতো ডেলিভারি

আহমেদাবাদ: শুরু হয়েছে বর্ডার গাভাস্কার ট্রফির শেষ টেস্ট। আহমেদাবাদ টেস্টে ভারতীয় দল একটি পরিবর্তন করেছে দলে। মহম্মদ শামি প্লেয়িং ইলেভেন-এ জায়গা পেয়েছেন।

মহম্মদ সিরাজের পরিবর্তে দলে নেওয়া হয়েছে শামিকে। ম্যাচের শুরুতে কিছুক্ষণ অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানরা আধিপত্য বিস্তার করলেও প্রথমে অশ্বিন ও পরে শামি তাদের দুটি বড় ধাক্কা দেন। শামির দুরন্ত বলে অস্ট্রেলিয়ার অন্যতম সেরা ব্যাটার প্যাভিলিয়নে ফেরেন।

আরও পড়ুন- আহমেদাবাদ টেস্টে প্রথম দিন লাঞ্চের আগে ২ উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া

ম্যাচের ২৩তম ওভারে মহম্মদ শামি এমন একটি ডেলিভারি করেন মার্নাস লাবুশেন কিছুই বুঝতে পারেননি। ওই ডেলিভারিতে বোল্ড হন তিনি। ২৩তম ওভারের দ্বিতীয় বল লাবুশেনের ব্যাটের কানায় লেগে স্টাম্পে আঘাত করে। ২ রানে প্যাভিলিয়নে ফেরেন মার্নাস লাবুশেন।

তার আগে অশ্বিন ট্র্যাভিস হেডকে আউট করেন। ট্র্যাভিস ভাল ব্যাটিং করছিলেন। ৪৪ বলে ৩২ রান করেন তিনি।

এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ট্র্যাভিস হেড এবং উসমান খাজার ওপেনিং জুটি ৬১ রান যোগ করে। কিন্তু তার পর ট্র্যাভিসকে আউট করেন অশ্বিন। ৭২ রানে দলের দ্বিতীয় উইকেটের পতন ঘটে।

আরও পড়ুন- রোহিত, কোহলির পাশে দাঁড়িয়ে আহমেদাবাদে জাতীয় সঙ্ীত গাইলেন প্রধানমন্ত্রী মোদি!

চতুর্থ টেস্টে ভারত-অস্ট্রেলিয়ার প্রথম একাদশ:

টিম ইন্ডিয়া- রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, রবীন্দ্র জাদেজা, কেএস ভরত, অক্ষর প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, উমেশ যাদব, মহম্মদ সিরাজ।

অস্ট্রেলিয়া – ট্র্যাভিস হেড, উসমান খাজা, মারনাস ল্যাবুসানে, স্টিভেন স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, ক্যামেরন গ্রিন, অ্যালেক্স কেরি, মিচেল স্টার্ক, নাথান লিয়ন, টড মারফি, ম্যাথিউ কুহনিম্যান।