IND vs AUS: ব্যাট হাতে হেলমেট পরে মাঠে রাহুল দ্রাবিড়, কীসের প্রস্তুতি? ভাইরাল ভিডিও

মুম্বই: রাহুল দ্রাবিড় ভারতীয় তথা বিশ্ব ক্রিকেটের দ্য ওয়াল। এক সময় ভারতীয় দলের মিডল অর্ডারে বহু যুদ্ধ জয়ের সাক্ষী তিনি। টেস্ট হোক বা একদিনের ক্রিকেটে ব্যাট হাতে টিম ইন্ডিয়াকে বহু বিপদ থেকে রক্ষা করেছেন রাহুল দ্রাবিড়। ক্রিকেটকে বিদায় জানানোর পর মন দিয়েছেন কোচিং কেরিয়ারে। ছোটদের দলকে সাফল্য এনে দেওয়ার পর দায়িত্ব পান সিনিয়র ভারতীয় দলের। এবার ফের একবার ব্যাট হাতে, হেলমেট পরে দেখা গেল ভারতীয় দলের প্রাক্তন ‘মিস্টার ডিপেন্ডবলকে’। যেই ভিডিও ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ জয়ের পর এবার ৩ ম্যাচের একদিনের সিরিজে নেমেছে টিম ইন্ডিয়া। প্রথম একদিনের ম্যাচের আগে ওয়াংখেড়েতে ব্যাট হাতে-হেলমেট পড়ে দেখা যায় রাহুল দ্রাবিড়কে। তবে রাহুল দ্রাবিড়ের এই প্রস্তুতি নিজে ব্যাট করার জন্য নয়। শুবমান গিলকে অনুশীলন করানোর জন্য। একদিনের সিরিজ শুরুর আগে গিলকে স্লিপ ক্যাচ অনুশীলন করাতে দেখা যায় রাহুল দ্রাবিড়কে। সামনে থেকে জোরে বল ছোঁড়ার কারণে সুরক্ষার জন্য হেলমেট পরেছিলেন দ্রাবিড়। বিসিসিআইয়ের তরফ থেকে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। সেখানে দেখা যায় নানাভাবে গিলকে ক্যাচ অনুশীলন করাচ্ছেন রাহুল দ্রাবিড়।

আরও পড়ুনঃ IND vs AUS: শামি-সিরাজের পেস ও জাড্ডুর ভেলকিতে ধরাশায়ী অস্ট্রেলিয়া, ভারতের টার্গেট মাত্র ১৮৯

প্রসঙ্গত, বর্তমানে সময়ে প্রাক্তন ক্রিকেটারদের নিয়ে আয়োজন করা হচ্ছে নানা ক্রিকেট লিগ। লেজেন্ডস লিগ ক্রিকেট, রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ অন্যতম। সেখানে সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সেওয়াগ, গৌতম গম্ভীরদের মতো ভারতীয় তারকাদের খেলতে দেখা গিয়েছে। তবে ভারতীয় দলের কোচিংয়ের সঙ্গে যুক্ত থাকার কারণে প্রাক্তনীদের কোনও লিগেই রাহুল দ্রাবিড়কে দেখা যায়নি। তাই অনুশীলন হলেও ফের একবার ব্যাট হাতে, হেলমেট পরা অবস্থায় রাহুল দ্রাবিড়কে দেখে অনেক স্মৃতি মনে পড়ে যায় ক্রিকেট প্রেমিদের।