Sujan Chakraborty: ‘সবচেয়ে বড় সুবিধাভোগীকে কবে জেরা?’ স্ত্রী-র চাকরি নিয়ে প্রশ্ন উঠতেই আসরে সুজন চক্রবর্তী

কলকাতা: ‘নিয়োগ দুর্নীতির ফাঁস’! সিপিএম নেতা সুজন চক্রবর্তীর স্ত্রী চাকরি নিয়ে প্রশ্ন তুলেছেন রাজ্যের সেচমন্ত্রী পার্থ ভৌমিক। স্রেফ বিবৃতি দাবি নয়, তদন্তেরও আর্জি জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুকে। পাল্টা সুজন চক্রবর্তীর চ্যালেঞ্জ, ‘খুঁজে বার করুক না।’ তৃণমূলের অভিযোগ, সুজনবাবুর স্ত্রী ১৯৮৭ সালে পয়লা অগাস্ট জয়েন করেছিলেন ল্য়াবরেটরি অ্য়াসিস্টেন্ট হিসেবে দীনবন্ধু অ্যান্ড্রুস কলেজে। তিনি কোন ইন্টারভিউ দিয়েছিলেন? তিনি কোন পরীক্ষা দিয়েছিলেন? এটা যদি জনসমক্ষে সুজন বাবু জানান, তাহলে আমি খুব উপকৃত হব’। পার্থ ভৌমিকের আরও বক্তব্য, ‘ব্রাত্য বসুর কাছে অনুরোধ জানাব, তিনি যদি দীনবন্ধু অ্যান্ড্রুজ কলেজে ১৯৮৭ সালের পয়লা অগাস্ট সুজনবাবুর স্ত্রী যে চাকরিটা পেয়েছিলেন, সেটা নিয়ে যদি তদন্ত করেন, আমি বাধিত হব’। একই দাবি করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষও। এবার কুণালকেই পাল্টা চ্যালেঞ্জ করলেন সুজন।

সুজন চক্রবর্তী পাল্টা ট্যুইট করে বলেন, ”পার্থবাবু জেলে থেকে যাদের নামে অভিযোগ করেছেন তাদের হেফাজতে নিয়েই জিজ্ঞাসাবাদ করা উচিত, কুণাল ঘোষ বলছেন। বেশ তো! তাহলে সারদার সবচেয়ে বড় সুবিধাভোগী বলে কুনাল যে মমতা ব্যানার্জিকে অভিযুক্ত করেছিলেন তাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ কবে শুরু হবে? আমি রাজি। ওরা প্রস্তুত তো!! (বানান অপরিবর্তীত)”

আরও পড়ুন: ফের কংগ্রেসের পালে হাওয়া, তৃণমূলে বড় ভাঙন! অন্য পথের সন্ধান দিচ্ছে মুর্শিদাবাদ?

যদিও সুজন চক্রবর্তীর স্ত্রীর চাকরি নিয়ে তৃণমূল ইতিমধ্যেই ট্যুইট করে লিখেছে, ‘প্রাক্তন সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তীর স্ত্রী কোনও পরীক্ষায় পাশ করেননি। কিন্ত ৩৪ বছর চাকরি করেছেন দীনবন্ধু অ্যান্ড্রুস কলেজে। যখন অবসর নেন, তখন বেসিক পে ছিল ৫৫ হাজার টাকা। এখন রাজ্য সরকারের পেনশনও নেন তিনি’।

আরও পড়ুন: আর রক্ষে নেই অনুব্রতর, গরু-কয়লা কাণ্ডের পর আরও বড় দুর্নীতিতে যোগ? বিস্ফোরক তথ্য

এদিকে চুপ করে থাকেননি সুজন চক্রবর্তীও। তাঁর চ্য়ালেঞ্জ, ‘আমার কোনও অসুবিধা নেই। ১৯৯০ থেকে ২০১১ পর্যন্ত যখন তালিকা বের করবেন, সেই তালিকায় সব থাকবে তো। বার করুন না। তারপর খেলা দেখিয়ে দেব’। এবার সরাসরি কুণাল ঘোষকে নিশানা করলেন তিনি।