WPL 2023 Final: একদিকে রোহিত-সূর্য, অপরদিকে সৌরভ-পন্টিং, মেয়েদের ফাইনাল নিয়ে লেগে গেল ছেলেদের

মুম্বই: ৩১ তারিখ থেকে শুরু হতে চলেছে আইপিএলের ১৬ তম মরসুম। তার আগে ইতিমধ্যেই সকল প্লেয়াররা যোগ দিয়েছেন তাদের ফ্র্যাঞ্চাইজিতে। আর ছেলেদের আইপিএল শুরু হওয়ার আগে আজ উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম ফাইনালে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। আইপিএলে রোহিত শর্মারা ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। এবার মেয়েদের আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস তৈরির সুযোগ হরমনপ্রীত কউর, ন্যাট স্কিভার, সাইকা ইশাকদের সামনে। অপরদিকে, আইপিএলে ছেলেদের দল যা ১৫ বছরেও যা করতে পারেনি সেই কৃতিত্ব অর্জন করার হাতছানি মেগ ল্যানিং, শেফালি বর্মা, জেমাইমা রড্রিগেজদের কাছে।

উইমেন্স প্রিমিয়ার লিগের হাই ভোল্টেজ মেগা ফাইনালের আগে আসরে দুই ফ্যাঞ্চাইজির পুরুষ ক্রিকেটাররা। নিজেদের মহিলা দলকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি প্রকারন্তরে একে অপরের সঙ্গে গেলেও ব লা যায়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মুম্বই ইন্ডিয়ান্সের ভিডিয়ো বার্তায় রোহিত শর্মা বলেন,”গত চার সপ্তাহ ধরে যে ক্রিকেট তোমরা খেলেছো তা অসাধরণ। ফাইনালের জন্য শুভকামনা। আমরা তোমাদের হয়ে গলা ফাটাব।” এছাড়া ভিডিওতে সূর্যকুমার যাদব থেকে টিম ডেভিড সকলেই শুভেচ্ছা জানান হরমনপ্রীত কউরের দলকে।

দিল্লি ক্যাপিটালসের তরফ থেকেও একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। যেখানে রিকি পন্টিং, ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ থেকে পৃথ্বি শ, মণীশ পাণ্ডেরা সকলে মহিলা দলকে ফাইনালের জন্য শুভেচ্ছা জানান। পন্টিং বলেন,”ফাইনালে অতিরিক্ত কিছু করার দরকার নেই, শুধু নিজেদের সেরাটা দেওয়াক চেষ্টা কর তাহলেই হবে।” সৌরভ গঙ্গোপাধ্যায় বলেন,”ফাইনালে মন লাগিয়ে খেল ও গর্জন করো।”

আরও পড়ুনঃ Lionel Messi: ভাইরাল লিওনেল মেসির ‘চিঠি’, কাকে লিখলেন ‘মনের কথা’

প্রসঙ্গত, ৪ মার্চ ভারতীয় মহিলা ক্রিকেটের ইতিহাসে শুরু হয়েছিল নতুন অধ্যায়। আজ উইমেন্স প্রিমিয়ার লিগের প্রথম মেগা ফাইনালে মুখোমুখি হতে চলেছে মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। প্রতিযোগিতার শুরু থেকেই ৫টি দলের মধ্যে দিল্লি ও মুম্বই পারফরম্যান্সে বোঝা গিয়েছিল এই দুই দল চ্যাম্পিয়নশিপের প্রধান দাবিদার। আজ শেষে লড়াইয়ে শেষ হাসি কে হাস েতার উত্তর মিলবে রবিবাসরীয় ব্রাবোন স্টেডিয়ামে।